চাকরি হারিয়ে আত্মহত্যার চেষ্টা, ৯৯৯-এ ফোনে ‘ভুল করেছি, আমাকে বাঁচান’

  

পিএনএস ডেস্ক : চাকরি চলে যাওয়ায় আত্মহত্যা করতে অনেকগুলো ঘুমের ওষুধ খেয়েছিলেন তরুণ। কিন্তু ওষুধ খাওয়ার পরপরই তার আবার বাঁচার চেষ্টা শুরু হয়। জাতীয় জরুরি সেবা ৯৯৯-এ ফোন করেন তিনিই। বলেন, ‌‘আমি মানসিকভাবে বিপর্যস্ত। আত্মহত্যা করার জন্য অনেকগুলো ঘুমের ওষুধ খেয়ে ফেলেছি। আমার শরীর খুব খারাপ হয়ে যাচ্ছে ধীরে ধীরে। আমি ভুল করেছি। আমাকে বাঁচান।’

ওই তরুণ ফোনে আরও জানান, তিনি একটি বেসরকারি বিশ্ববিদ্যালয়ের বিবিএ’র ছাত্র। তিনি একটি বেসরকারি প্রতিষ্ঠানে চাকরি করতেন। সম্প্রতি চাকরি চলে যাওয়ায় তিনি অর্থ সংকটে পড়েন। এর আগে শেয়ার মার্কেটেও তিনি লোকসানের মুখে পড়েন। অল্প কয়েক মাস আগে তিনি বিয়ে করেছেন, তার স্ত্রী সন্তানসম্ভবা।

এরপর তাৎক্ষণিকভাবে জরুরি সেবা থেকে ওই তরুণের সঙ্গে রাজধানীর সবুজবাগ থানার ডিউটি অফিসারকে কথা বলিয়ে দেওয়া হয়। সবুজবাগ থানার একটি দল দ্রুত তরুণের বাড়িতে যান। ভোর সাড়ে ৪টায় সবুজবাগ থানার এএসআই মনির ৯৯৯-কে ফোনে জানান, তিনি কলারকে অর্ধচেতন অবস্থায় উদ্ধার করতে পেরেছেন। ঢাকা মেডিকেল কলেজে (ঢামেক) হাসপাতালে ভর্তি করেছেন।

সেখানে দ্রুত তার পাকস্থলী পরিষ্কার করে, চিকিৎসা করা হয়। ফলে অল্পের জন্য রক্ষা পায় একটি জীবন। আত্মহত্যার চেষ্টাকারী এই যুবক থাকতেন রাজধানীর সবুজবাগ থানা এলাকায়। আজ সোমবার ভোররাত ৩টার দিকে তিনি ওই নম্বরে ফোন করেন।

ঢামেক হাসপাতালের চিকিৎসকরা জানিয়েছেন, ওই তরুণ এখন আশঙ্কামুক্ত। তাকে তার পরিবারের কাছে বুঝিয়ে দেওয়া হয়েছে। এখন তিনি তার বাসায় আছেন।

পিএনএস-জে এ

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন