হেরে গেলে আওয়ামী লীগও বিএনপির মতো কথা বলত: সিইসি নূরুল হুদা

  

পিএনএস ডেস্ক : বিশ্বজুড়ে নির্বাচন পরিচালনার বিরুদ্ধে রাজনৈতিক দলগুলোর অবস্থান থাকে দাবি করে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নূরুল হুদা বলেছেন, যারা হেরে যায়, তারা ফলাফল গ্রহণ করতে চায় না। এটা রাজনৈতিক সংস্কৃতি। আওয়ামী লীগ হেরে গেলেও নির্বাচন নিয়ে বিএনপির মতো নানা কথা বলত।

ঢাকার সাভারে পৌর নির্বাচন উপলক্ষে আয়োজিত আইনশৃঙ্খলাবিষয়ক সমন্বয় সভা শেষে দুপুরে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে নূরুল হুদা এসব কথা বলেন। বুধবার সকালে উপজেলা পরিষদের মিলনায়তনে এ সভা হয়।

প্রধান নির্বাচন কমিশনার বলেন, ইভিএম (ইলেকট্রনিক ভোটিং মেশিন) পদ্ধতিতে শক্তি প্রয়োগ করে লাভ নেই। এতে কারচুপিরও কোনো সুযোগ নেই। যিনি ভোটার, শুধু তিনি ভোট দিতে পারবেন।

ইভিএমে ভোট নেওয়ার পরও বিএনপিকে আস্থায় আনতে না পারার বিষয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে নূরুল হুদা বলেন, বিএনপিকে আস্থায় আনার চেষ্টা করা হচ্ছে। নির্বাচন নিরপেক্ষ হয়। বিএনপি পরীক্ষা করে দেখুক, নির্বাচন সুষ্ঠু হয় কি না।

সব শেষে প্রধান নির্বাচন কমিশনার বলেন, ১৬ জানুয়ারি সাভারসহ ৬১টি পৌরসভা নির্বাচন সুষ্ঠু ও নিরপেক্ষ হবে। গত ২৮ ডিসেম্বরের নির্বাচনেও আমলে নেওয়ার মতো কোনো অভিযোগ পাওয়া যায়নি।

পিএনএস/এসআইআর

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন