৮৫ চিকিৎসক-নার্সকে টিকা প্রশিক্ষণ

  25-01-2021 06:20PM

পিএনএস ডেস্ক : টিকাদান কার্যক্রম নির্বিঘ্ন করতে ঢাকার ৫টি হাসপাতালে প্রথম দফায় ৮৫ চিকিৎসক ও নার্সকে প্রশিক্ষণ দেয়া হয়েছে।

সোমবার দুপুরে দক্ষিণ সিটির প্রধান কার্যালয় নগর ভবনের মেয়র মোহাম্মদ হানিফ মিলনায়তনের সামনে সাংবাদিকদের এ কথা জানান দক্ষিণ সিটির প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ব্রিগেডিয়ার জেনারেল মো. শরীফ আহমেদ।

প্রশিক্ষণে ভ্যাকসিন ম্যানেজমেন্ট ও টিকাদান পদ্ধতি’সহ বেশকিছু গাইডলাইনও দেয়া হয়। পর্যায়ক্রমে অন্যান্য হাসপাতালের স্বাস্থ্যকর্মীদের এই প্রশিক্ষণ দেয়া হবে।

এক দিনের প্রশিক্ষণের বিষয়ে শরীফ আহমেদ বলেন, এটা জটিল কোনো বিষয় না। এই বিষয়ে এক দিনের প্রশিক্ষণই আমি মনে করি গুড এনাফ। এর মাধ্যমেই তাদের প্রশিক্ষিত করা হবে। কারণ, আপনারা জানেন, এই টিকা মাংসপেশিতে দেওয়া হবে। এটা জটিল কোনো প্রক্রিয়া না।

‘এর মধ্যে ইপিআই ভ্যাকসিন দিয়ে বিশ্বে বাংলাদেশ নজির স্থাপন করেছে। আমাদের চিকিৎসকদের, আমাদের সেবিকাদের এবং আমাদের স্বাস্থ্যকর্মীদের এ বিষয়ে যথেষ্ট জ্ঞান ও অভিজ্ঞতা আছে। আশা করব এর মাধ্যমে আমরা সফল হব।’

এসময় গুজব রোধে সংশ্লিষ্ট সবাইকে কার্যকর পদক্ষেপ নেয়ার আহ্বান জানান তিনি।

আগামী ২৭ জানুয়ারি টিকাদান কর্মসূচীর আনুষ্ঠানিক উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এদিন নার্সদের টিকা প্রদান করা হবে। ২৮ তারিখ থেকে সর্বসাধারণের জন্য টিকা প্রদান উন্মুক্ত করা হবে।

পিএনএস/এসআইআর

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন