দেশ ধারাবাহিকভাবে এগিয়ে যাচ্ছে: বাণিজ্যমন্ত্রী

  

পিএনএস ডেস্ক:প্রাণঘাতী করোনাভাইরাসের কারণে উন্নয়ন কিছুটা থমকে গেলেও দেশ ধারাবাহিকভাবে এগিয়ে যাচ্ছে বলে জানিয়েছেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি।

বৃহস্পতিবার (২৮ জানুয়ারি) জাতীয় সংসদে রাষ্ট্রপতির ভাষণের ওপর আনা ধন্যবাদ প্রস্তাবের আলোচনায় অংশ নিয়ে তিনি এ কথা জানান।

টিপু মুনশি বলেন, ২০০৮ সালে আমাদের অর্থনীতি ছিল ৩৫০ বিলিয়ন ডলারের। বর্তমানে আমাদের অর্থনীতির পরিমাণ দাঁড়িয়েছে ৩ হাজার ৫০০ বিলিয়ন ডলারে। বাংলাদেশের মানুষের মাথাপিছু আয় বেড়ে দাঁড়িয়েছে প্রায় ২ হাজার ১০০ ডলারে। ২০০৮-২০০৯ অর্থবছরে আমাদের বাজেট ছিল ৯৩ হাজার কোটি টাকা। সেই বাজেটের পরিমাণ ২০২০-২০২১ অর্থবছরে এসে দাঁড়িয়েছে ৫ লাখ ২৫ হাজার কোটি টাকায়। এভাবে দেশ ধারাবাহিকভাবে এগিয়ে যাচ্ছে।

তিনি বলেন, সরকার গৃহহীণদের গৃহ নির্মাণ করে দিচ্ছে। এখন পর্যন্ত ৩ লাখ ৮৫ হাজার ৪০০ গৃহ নির্মাণ করে দেওয়া হয়েছে। আমরা এগিয়ে যাওয়ার চেষ্টা করছি, যদিও কোভিড আমাদের কিছুটা থমকে দিয়েছে।

বাণিজ্যমন্ত্রী আরো বলেন, পদ্মা সেতু নিযে বিশ্বব্যাংক দুর্নীতির অভিযোগ তুলেছিলো। প্রধানমন্ত্রী ঘোষণা দিলেন, আমরা নিজস্ব অর্থে পদ্মা সেতু তৈরি করবো। আজ পদ্মা সেতুর বাস্তবায়ন এগিয়ে যাচ্ছে। পদ্মা সেতু নির্মাণের মধ্য দিয়ে আমরা অর্থনৈতিক অবস্থা সুদৃঢ় করতে পেরেছি।

তিনি বলেন, পদ্মা সেতু নিয়ে বিশ্বব্যাংক যে দুর্নীতির অভিযোগ তুলেছিলো তা পরে কানাডার কোর্টে মিথ্যা প্রমাণিত হয়েছে। দুর্নীতি নয়, কানাডার ওই কোর্টের রায়ে উঠে আসে বিএনপি একটি সন্ত্রাসী দল।

পিএনএস/এএ

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন