খোন্দকার ইব্রাহিম খালেদের জানাজা সম্পন্ন, দাফন বাদ এশা

  24-02-2021 05:50PM

পিএনএস ডেস্ক : বাংলাদেশ ব্যাংকের সাবেক ডেপুটি গভর্নর খোন্দকার ইব্রাহিম খালেদের জানাজা সম্পন্ন হয়েছে। বুধবার (২৪ ফেব্রুয়ারি) বেলা ১১টায় রাজধানীর সেগুনবাগিচায় কচিকাঁচা ভবনে প্রথম জানাজা ও বাদ জোহর বায়তুল মোকাররম জাতীয় মসজিদে দ্বিতীয় জানাজা অনুষ্ঠিত হয়। গোপালগঞ্জে তৃতীয় জানাজা শেষে তাকে পারিবারিক কবরস্থানে সমাহিত করা হবে।

দুই জানাজায় সংস্কৃতি অঙ্গন, বিভিন্ন ব্যাংকের কর্মকর্তা ও খোন্দকার ইব্রাহিম খালেদের শুভানুধ্যায়ীরা অংশ নেন।

এদিন ভোর পৌনে ৬টার দিকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) চিকিৎসাধীন অবস্থায় মারা যান ইব্রাহিম খালেদ। তার বয়স হয়েছিল ৮০ বছর।

ইব্রাহিম খালেদকে মুমূর্ষু অবস্থায় বিএসএমএমইউতে ভর্তি করা হয়েছিল। এরপর তার অবস্থা কিছুটা ভালো হলেও গত শুক্রবার তিনি স্ট্রোক করেন। এরপর তার শারীরিক অবস্থার আরও অবনতি হয়।

এর আগে করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার পর গত ১ ফেব্রুয়ারি খোন্দকার ইব্রাহিম খালেদকে রাজধানীর শ্যামলীতে বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতালে ভর্তি করা হয়।

ইব্রাহিম খালেদ বাংলাদেশ ব্যাংকের ডেপুটি গভর্নর ছাড়াও বাংলাদেশ কৃষি ব্যাংকের চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক এবং সোনালী, অগ্রণী ও পূবালী ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক হিসেবেও দায়িত্ব পালন করেন।

খোন্দকার ইব্রাহিম খালেদ ১৯৪১ সালে গোপালগঞ্জে জন্মগ্রহণ করেন। ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে ভূগোলে স্নাতকোত্তর ও আইবিএ থেকে এমবিএ ডিগ্রি অর্জন করে ১৯৬৩ সালে ব্যাংকিং পেশায় যুক্ত হন।

পিএনএস/জে এ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন