নারায়ণগঞ্জ কোর্টের পিপি ও তার স্ত্রীর বিরুদ্ধে দুদকের মামলা

  24-02-2021 10:58PM

পিএনএস ডেস্ক : সম্পদের তথ্য গোপন ও অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে নারায়ণগঞ্জের পাবলিক প্রসিকিউটর (পিপি) এসএম ওয়াজেদ আলী খোকন ও তার স্ত্রী মিসেস সেলিনা ওয়াজেদের বিরুদ্ধে পৃথক দুটি মামলা দায়ের করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। সংস্থাটির প্রধান কার্যালয়ের সহকারী পরিচালক রেজাউল করিম বাদী হয়ে দুদকের ঢাকার সমন্বিত জেলা কার্যালয়-২ এ মামলা দুটি দায়ের করেন। মামলায় পিপি ওয়াজেদ আলী খোকনের বিরুদ্ধে ৯৯ লাখ ৪৯ হাজার ৩৫৫ টাকা এবং তার স্ত্রীর বিরুদ্ধে ১ কোটি ১ লাখ ৫৬ হাজার ১৭৪ টাকার জ্ঞাত-আয়বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগ আনা হয়েছে। মামলার

এজাহারে বলা হয়, আসামি এসএম ওয়াজেদ আলী খোকন ২০১৯ সালের ৩ অক্টোবর দুদকে সম্পদ বিবরণী দাখিল করেন। তার

সম্পদ বিবরণীতে স্থাবর-২৫,২০ হাজার স্থাবর ও ৮৬ লাখ ৬৯ হাজার ৬৪৭ টাকার অস্থাবরসহ ১ কোটি ১১ লাখ ৮৯ হাজার ৬৪৭ টাকার সম্পদ প্রদর্শন করেছেন। অনুসন্ধানকালে সম্পদ বিবরণী যাচাই করে আসামি এসএম ওয়াজেদ আলী খোকনের স্থাবর ৪৭ লাখ ৯৯ হাজার ৮২২ স্থাবর ও ১ কোটি ৪৯ লাখ ২২ হাজার ২০০ টাকার অস্থাবর সম্পদসহ মোট ১ কোটি ৯৭ লাখ ২২ হাজার ২২ টাকার সম্পদ পাওয়া গেছে। তার দাখিলকৃত সম্পদ থেকে ৮৫ লাখ ৩২ হাজার ৩৭৫ টাকার সম্পদ বেশি পাওয়া যায়। তিনি দাখিলকৃত সম্পদ বিবরণীতে এ পরিমাণ টাকার স্থাবর ও অস্থাবর সম্পদের তথ্য গোপন করে দুর্নীতি দমন কমিশন আইন, ২০০৪-এর ২৬(২) ধারা অনুযায়ী শাস্তিযোগ্য অপরাধ করেছেন। ওয়াজেদ আলী খোকন তার নিজ নামে ও তার ওপর নির্ভরশীল ব্যক্তিদের নামে ৮৫ লাখ ৩২ হাজার ৩৭৫ টাকার সম্পদের তথ্য প্রদর্শন না করে গোপন পূর্বক মিথ্যা ও ভিত্তিহীন তথ্য প্রদান করাসহ তা স্থানান্তর ও রূপান্তরের মাধ্যমে গোপনকৃত সম্পদসহ ৯৯ লাখ ৪৯ হাজার ৩৫৫ টাকার জ্ঞাত-আয়বহির্ভূত সম্পদ অর্জন করে নিজ দখলে রাখায় তার বিরুদ্ধে দুর্নীতি দমন কমিশন আইন, ২০০৪-এর ২৬(২) ও ২৭(১) ধারা এবং মানিলন্ডারিং প্রতিরোধ আইন, ২০১২-এর ৪(২) ধারায় মামলাটি দায়ের করা হয়।

তার স্ত্রী সেলিনা ওয়াজেদের মামলার এজাহারে বলা হয়, সেলিনা ওয়াজেদ মিনুর দুদকে দাখিলকৃত সম্পদ বিবরণীতে ২৭ লাখ ৩৯ হাজার ১৬১ টাকার সম্পদের তথ্য প্রদর্শন না করে গোপন পূর্বক মিথ্যা ও ভিত্তিহীন তথ্য প্রদান করে তা স্থানান্তর ও রূপান্তরের মাধ্যমে গোপনকৃত সম্পদসহ ১ কোটি ১ লাখ ৫৬ হাজার ১৭৪ টাকার জ্ঞাত-আয়বহির্ভূত সম্পদ অর্জন করে দুর্নীতি দমন কমিশন আইন, ২০০৪-এর ২৬(২) ও ২৭(১) ধারা এবং মানিলন্ডারিং প্রতিরোধ আইন, ২০১২-এর ৪(২) ধারায় শাস্তিযোগ্য অপরাধ করায় মামলাটি দায়ের করা হয়।

পিএনএস/জে এ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন