ঢাকাসহ দেশের সব অঞ্চলে আজও বৃষ্টির সম্ভাবনা

  06-05-2021 11:27AM

পিএনএস ডেস্ক: ঢাকাসহ দেশের প্রায় সব স্থানে আজও বৃষ্টির সম্ভাবনা রয়েছে। দেশের বিভিন্ন অঞ্চলে রাত থেকে সকাল পর্যন্ত দমকা হাওয়াসহ বৃষ্টিপাত হয়েছে। বৃষ্টিপাতের এই ধারা আগামী ২৪ ঘণ্টা দেশের প্রায় সব বিভাগেই থাকবে। এ সময় কোথাও কোথাও দমকা অথবা ঝোড়ো হাওয়া বয়ে যেতে পারে।

বৃহস্পতিবার গণমাধ্যমের সঙ্গে আলাপকালে আবহাওয়াবিদ মো. আব্দুর রহমান এসব তথ্য জানান।

তিনি বলেন, প্রতি ১২ ঘণ্টা পর পর বৃষ্টিপাত রেকর্ড করা হয়। সকাল ৬টা পর্যন্ত দেশের প্রায় সবকটি বিভাগের বিভিন্ন অঞ্চলে বৃষ্টিপাত হয়েছে। এরমধ্যে সবচেয়ে বেশি বৃষ্টি হয়েছে রাজশাহীতে ৬১ মিলিলিটার। ঢাকায় সকাল ৬টার পরে কী পরিমাণ বৃষ্টি হয়েছে তা জানা যাবে বেলা ১২টার দিকে। তবে ধারণা করা হচ্ছে এক থেকে দুই মি.লি. বৃষ্টিপাত হতে পারে। তবে কোথাও বড় কোনো ঝোড়ো হাওয়া বয়ে যায়নি।

আগামী ২৪ ঘণ্টার আবহাওয়ার তথ্যে তিনি জানান, ঢাকা, রাজশাহী, রংপুর, সিলেট, বরিশাল, চট্টগ্রাম, খুলনা বিভাগসহ দেশের বিভিন্ন অঞ্চলে দমকা অথবা ঝোড়ো হাওয়াসহ বৃষ্টিপাত হওয়ার সম্ভাবনা রয়েছে।

তিনি আরো বলেন, এ সময়ের বৃষ্টিপাতের সঙ্গে দমকা অথবা ঝোড়ো হাওয়া বয়ে যেতে পারে। কোথাও কোথাও ঝড়ের এই গতি ঘণ্টায় ৪০ কিলোমিটারের বেশি হতে পারে। সাধারণত ঝড়ের গতি ঘণ্টায় ৬০ কি.মি. এর উপরে থাকলে কালবৈশাখী ঝড় বলা হয়ে থাকে। কিন্তু এর সম্ভাবনা কম।

পিএনএস/এএ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন