জলাশয় আইন না মানলে ব্যবস্থা: মেয়র আরিফ

  22-06-2021 02:55PM


পিএনএস ডেস্ক: সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী বলেছেন, জলাশয় আইন না মেনে পরিবেশ ধ্বংস করা হচ্ছে। যার জন্য মারাত্মক ক্ষতির সম্মুখীন হচ্ছে পরিবেশ। সেজন্য নগরীতে বসবাসকারীদের মধ্যে ঝুঁকিও বেড়েছে। অথচ জলাশয় নিয়ে আইন রয়েছে। সেই আইনে কোনো তোয়াক্কা না করেই জলাশয় ভরাট করা হচ্ছে। এবার আর কোন ছাড় দেয়া হবে না। জলাশয়ের ক্ষতি করলেই সিসিক আইন অনুসারে ব্যবস্থা নিবে। কাউকে কোনভাবেই ছাড় দেয়া হবে না। এজন্য সিসিকের প্রস্তুতিও রয়েছে।

মঙ্গলবার সকাল ১১টায় সিলেট নগরীর জল্লারপাড়স্থ ওয়াকওয়ে পরিদর্শন শেষে জল্লারপাড়ের জল্লার পরিচ্ছন্নতা ও উন্মুক্তকরণ কাজ তদারকি করার পর এসব কথা বলেন মেয়র আরিফ।

তিনি বলেন, জল্লারপাড়ের জল্লাতে অগ্রগামী বালিকা উচ্চ বিদ্যালয়সহ সরকারের জায়গা রয়েছে। পরিষ্কার পরিচ্ছন্ন করার পর জল্লার জায়গা পূনরায় মাপযোগ করার পর‌ যথাযথ কাগজপত্র দেখে জায়গা আলাদা করার কাজ শুরু করবে সিসিক। সরকারের জায়গা হলে সরকার পাবে। আর ব্যক্তি কিংবা কোন সরকারি প্রতিষ্ঠানের জায়গা থাকলে তাদেরকে বুঝিয়ে দেয়া হবে। জল্লার পরিষ্কার করার পর সৌন্দর্য বর্ধন করা হবে। যাতে নগরবাসীর বিনোদনের জায়গা হয়। সেই সাথে জল্লার কাজ শেষ হওয়ার পর পরই ওয়াকওয়ে উন্মুক্ত করা হবে। নিরাপত্তা জন্য সিসিকের ক্যামেরা, নিরাপত্তা দল ও পুলিশের সাথে কথা বলে একটি ক্যাম্প বসানোর চিন্তা করা হচ্ছে।

পিএনএস/আনোয়ার

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন