জ্বালানির ট্যাংক লরিতে গাঁজা-ইয়াবার চালান

  24-06-2021 10:19PM

পিএনএস ডেস্ক : মাদক পরিবহণে এবার নতুন এক কৌশলের সন্ধান পেয়েছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ। যেই ট্যাংক লরিতে জ্বালানি পরিবহণের কথা সেটি থেকে এবার উদ্ধার হয়েছে বস্তার পর বস্তা গাঁজা। যার পরিমাণ ৩৬ কেজি। আরেকটি প্রাইভেটকারের সিলিন্ডার যেখানে গ্যাস থাকার কথা সেখান থেকে উদ্ধার হয়েছে ইয়াবা।


এমন দুটি অভিনব কায়দায় মাদক বহনকালে ৫ জনকে গ্রেফতার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) গোয়েন্দা গুলশান বিভাগ। বৃহস্পতিবার তাদের গ্রেফতারের খবর জানায় ডিবি।

বুধবার পৃথক দুটি অভিযানে গ্রেফতারকৃতরা হলেন- মো. রিগান খাঁন (২৭), মো. জাকির হোসেন (২৪), মো. খোকন মৃধা (২৬), মো. জনি খান (২৫) ও মো. হৃদয় শিকদার (২১)।

ডিবি গুলশান বিভাগের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার গোলাম সাকলায়েন জানান, কতিপয় মাদক ব্যবসায়ী কক্সবাজার থেকে ঢাকা হয়ে গাজীপুরের উদ্দেশ্যে অভিনব কৌশলে প্রাইভেটকারের মধ্যে ইয়াবা নিয়ে আসছিল। এমন তথ্যের ভিত্তিতে বুধবার বিকাল সাড়ে পাঁচটায় যাত্রাবাড়ী থানার রায়েরবাগের ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে চেকপোস্ট বসিয়ে গাড়ি তল্লাশি করেন তারা। এ সময় নম্বরবিহীন প্রাইভেটকারসহ জনি খান ও হৃদয় শিকদারকে গ্রেফতার করা হয়।

তিনি বলেন, গ্রেফতারকৃতদের দেখানো মতে প্রাইভেটকারের পেছনের ব্যাক ডালায় সংযুক্ত খালি গ্যাস সিলিন্ডারের ভেতর থেকে বিশেষ কায়দায় পলিথিনে মোড়ানো অবস্থায় ২০ হাজার পিস ইয়াবা উদ্ধার করা হয়।

তিনি বলেন, একই দিন বিকালে অপর এক অভিযানে ক্যান্টনমেন্ট থানার শেওড়া বাসস্ট্যান্ড বটতলা থেকে জ্বালানি তেল বহনকারী ট্যাংক লরির মধ্যে ৩৬ কেজি গাঁজা বহনকালে রিগান, জাকির ও খোকনকে গ্রেফতার করা হয়। তারা এই বিপুল পরিমাণ গাঁজা ব্রাহ্মণবাড়িয়া জেলার সীমান্তবর্তী এলাকা থেকে বিক্রির উদ্দেশ্যে ঢাকায় নিয়ে আসছিল বলে জানান ডিবির এই কর্মকর্তা।

পিএনএস/জে এ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন