হেলিকপ্টারে উড়ে সভা করতে সিলেট যাচ্ছেন সিইসি

  19-07-2021 02:25PM

পিএনএস ডেস্ক: আসন্ন সিলেট-৩ আসনের উপ-নির্বাচন উপলক্ষে একটি সভায় যোগ দিতে হেলিকপ্টারে করে সিলেট যাচ্ছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কেএম নূরুল হুদা। তার সঙ্গে অন্যান্য নির্বাচন কমিশনারসহ মোট ১২ সদস্যের একটি দল যাচ্ছেন।

হেলিকপ্টার সরবরাহ করার জন্য ইতিমধ্যে সশস্ত্র বাহিনীকে একটি চিঠিও দিয়েছে কমিশন। হেলিকপ্টারের ভাড়া নির্বাচনী ব্যয় ইসি সচিবালয় থেকে যোগান দেওয়া হবে। ইসির নির্বাচন ব্যবস্থাপনা ও সমন্বয় শাখা-১ এর উপ-সচিব মো. মিজানুর রহমানের ১৮ জুলাই স্বাক্ষরিত চিঠিটি সশস্ত্র বাহিনীর প্রিন্সিপাল স্টাফকে পাঠানো হয়েছে।

এতে উল্লেখ করা হয়েছে, ২৮ জুলাই জাতীয় সংসদের ২৩১ সিলেট-৩ শূন্য আসনের নির্বাচন অনুষ্ঠিত হবে। সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে উল্লিখিত নির্বাচন সম্পন্নকরণের লক্ষ্যে ২৪ জুলাই (শনিবার) সিলেটে আইনশৃঙ্খলা বিষয়ক একটি মতবিনিময় সভা অনুষ্ঠিত হবে। ঢাকা হতে সিলেট জেলায় গমন এবং সেখান হতে ঢাকা ফেরত আসার জন্য বিদ্যমান করোনা সংক্রমণ পরিস্থিতিতে স্বাস্থ্যবিধি প্রতিপালনপূর্বক ন্যূনতম ১২ জন যাত্রী বহনে সক্ষম একটি হেলিকপ্টারের প্রয়োজন হবে। এ লক্ষ্যে ২৪ জুলাই শনিবার সকাল ৮ ঘটিকায় ঢাকায় একটি হেলিকপ্টার প্রস্তুত রাখা প্রয়োজন।

হেলিকপ্টার ব্যবহারের ব্যয়, চাহিদা প্রাপ্তি সাপেক্ষে নির্বাচন কমিশন সচিবালয়ের বাজেট হতে বরাদ্দ করা হবে। বর্ণিতাবস্থায়, উল্লিখিত হেলিকপ্টার সার্ভিস দেওয়ার জন্য নির্দেশিত হয়ে অনুরোধ করা হলো।

সভাটি ২৪ জুলাই সিলেট সার্কিট হাউজে বেলা ১১টায় অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। কমিশন যাত্রা শুরু করবে সকাল ৯টায় এবং সিলেট থেকে এদিনই সন্ধ্যায় ঢাকার ফিরবেন তারা। কে এম নুরুল হুদার সঙ্গে থাকবেন নির্বাচন কমিশনার বেগম কবিতা খানম, ব্রিগে: জেনা: শাহাদাত হোসেন চৌধুরী (অব), ইসি সচিব মো. হুমায়ুন কবীর খন্দকার, অতিরিক্ত সচিব অশোক কুমার দেবনাথ, আইডিইএ (স্মার্টকার্ড) প্রকল্প পরিচালক ব্রিগে জেনা আবুল কাশেম, ফজলুল কাদের, নির্বাচন পরিচালনা শাখার যুগ্ম সচিক ফরহাদ আহাম্মদ খান, নির্বাচনী প্রশিক্ষণ ইনস্টিটিউটের মহাপরিচালক মো. আবদুল বাতেন, ইভিএম প্রকল্প পরিচালক কর্নেল মো. কামাল উদ্দিন, সিইসির একান্ত সচিব আবুল কাশেম মাজহারুল ইসলাম, কবিতা খানমের একান্ত সচিব বেগম আসমা দিলারা জান্নাত ও শাহাদাত হোসেনে একান্ত সচিব তকদির আহমেদ।

সিলেট-৩ আসনটি দক্ষিণ সুরমা, ফেঞ্চুগঞ্জ ও বালাগঞ্জ উপজেলা নিয়ে গঠিত। এতে ৩ লাখ ৩০ হাজারের মতো ভোটার রয়েছেন। ২৮ জুলাই সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ইভিএমে বিরতিহীনভাবে এ নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

নির্বাচনে বাংলাদেশ আওয়ামী লীগের হাবিবুর রহমান, জাতীয় পার্টির মোহাম্মদ আতিকুর রহমান, বাংলাদেশ কংগ্রেসের জুনায়েদ মোহাম্মদ মিয়া ও স্বতন্ত্র প্রার্থী শফি আহমেদ চৌধুরী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

গত ১১ মার্চ মাহমুদ সামাদ চৌধুরী করোনায় আক্রান্ত হয়ে ইউনাইটেড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন। তিনি নবম ও দশম সংসদে এ আসন থেকে নির্বাচিত হয়েছিলেন।

পিএনএস/এএ

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন