‘মেরুদণ্ডহীন নির্বাচন কমিশন চাই না’

  


পিএনএস : বর্তমান নির্বাচন কমিশনকে মেরুদণ্ডহীন উল্লে¬খ করে সৎ ও যোগ্য ব্যক্তিকে দিয়ে নির্বাচন কমিশন গঠনের আহ্বান জানিয়েছেন জাতীয় পার্টির চেয়ারম্যান এইচ এম এরশাদ।

মঙ্গলবার দুপুর ১২টায় তিনদিনের সফরে রংপুরে এসে পল্লী নিবাস বাসভবনে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে আহ্বান জানান তিনি।

এ সময় এরশাদ বলেন, বর্তমান নির্বাচন কমিশন সবক্ষেত্রেই ব্যর্থতার পরিচয় দিয়েছে। মানুষের ভোটাধিকার খর্ব করেছে। আমরা এমন মেরুদণ্ডহীন নির্বাচন কমিশন চাই না। সার্স কমিটির মাধ্যমে হোক আর যে কোনোভাবেই হোক এমন নির্বাচন কমিশন গঠন করতে হবে যাদের মাধ্যমে মানুষের অধিকার আদায় হয়।

চীনের প্রেসিডেন্টের বাংলাদেশ সফর নিয়ে এরশাদ বলেন, দেশের উন্নয়নে তার সফর অনেক গুরুত্বপূর্ণ। তারা বন্ধু প্রতিম রাষ্ট্র। দেশের আর্থ সামাজিক উন্নয়নে তার সফর অগ্রণী ভূমিকা রাখবে।

চীনের রাষ্ট্র প্রধানের সঙ্গে জাতীয় পার্টির চেয়ারম্যান ও বিরোধী দলীয় নেত্রী রওশন এরশাদের সাক্ষাৎ না হওয়ার বিষয়ে সাংবাদিকদের এক প্রশ্নে এরশাদ বলেন, পররাষ্ট্র মন্ত্রণালয় সিডিউল তৈরি করেছে। প্রটোকলে আমি পড়ি না।

তবে বিরোধীদলের নেত্রীর সাথে চিনা প্রেসিডেন্টের দেখা না হওয়ায় তিনি ও তার দল মর্মাহত এবং মনোক্ষুণ্ন হয়েছেন। কেন দেখা করা যায়নি তা পরে জানতে পারবেন বলেও জানান তিনি।

এর আগে ঢাকা থেকে বিমানযোগে সৈয়দপুরে যান এরশাদ। পরে সড়ক পথে সার্কিট হাউসে গার্ড অব অনার গ্রহণ শেষে পল্লী নিবাস বাসভবনে যান এরশাদ।

এ সময় জাপার প্রেসিডিয়াম সদস্য মেজর (অব) খালেদ আখতার, জেলা জাপার সদস্য সচিব হোসেন মকবুল শাহরিয়ার আসিফ, মহানগর জাপার আহ্বায়ক মোস্তাফিজার রহমান মোস্তফা, সদস্য সচিব এসএম ইয়াসিরসহ দলের অন্যান্য নেতা কর্মী উপস্থিত ছিলেন।

পিএনএস/হাফিজুল ইসলাম

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech