বঙ্গবন্ধুর খুনিদের দ্রুত ফিরিয়ে আনা হবে: হানিফ

  

পিএনএস: জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ তার পরিবারের হত্যাকারীদের মধ্যে যারা বিদেশে পালিয়ে আছে, তাদের দ্রুত দেশে ফিরিয়ে এনে রায় কার্যকর করা হবে বলে জানিয়েছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল-আলম হানিফ।
মঙ্গলবার সকালে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছোট ছেলে শেখ রাসেলের ৫২তম জন্মদিন উপলক্ষে রাজধানীর বনানী কবরস্থানে শ্রদ্ধা জানানো শেষে তিনি এ মন্তব্য করেন ।

হানিফ বলেন, ‘কয়েকজন অপরাধীর বিচারের রায় এখনো কার্যকর করা যায়নি। তারা বিদেশে পালিয়ে থাকার কারণে তাদেরকে ফিরিয়ে আনার জন্য চেষ্টা করা হচ্ছে। আইনগত প্রক্রিয়া চলছে।
এরই মধ্যে প্রধানমন্ত্রী যখন কানাডায় গিয়েছিলেন, সে সময় কানাডার প্রধানমন্ত্রীর সঙ্গে এ ব্যাপারে কথা হয়েছিল। কানাডার সরকারও এরই মধ্যে ইতিবাচক সাড়া দিয়েছে। তারা বঙ্গবন্ধুর এই হত্যাকারীদের ফিরিয়ে দেয়ার জন্য তাদের আইনি প্রক্রিয়া শুরু করেছেন।
আমরা আশা করি শিগগিরই এই হত্যাকারীদের বাংলাদেশে ফিরিয়ে এনে রায় কার্যকর করতে পারব।’
শেখ রাসেলের জন্মদিন উপলক্ষে আওয়ামী লীগ, এর সহযোগী ও ভ্রাতৃপ্রতিম সংগঠন এবং বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক সংগঠন বিভিন্ন কর্মসূচি পালন করছে।
মঙ্গলবার মাগরিবের নামাজের পর বঙ্গবন্ধু ভবনে দোয়া ও মিলাদ মাহফিলের আয়োজন করা হয়েছে। এতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা উপস্থিত থাকবেন।
১৯৭৫ সালের ১৫ আগস্ট বঙ্গবন্ধুসহ পরিবারের অন্য সদস্যদের সঙ্গে শিশু রাসেলকেও ঘাতকদের নির্মম বুলেটে প্রাণ দিতে হয়।

পিএনএস/মো: শ্যামল ইসলাম রাসেল

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech