শাসকগোষ্ঠীর নির্মমতায় মানুষের জীবন ওষ্ঠাগত: ফখরুল

  18-10-2016 10:05PM

পিএনএস: বর্তমান সরকার জনগণের ওপর নিপীড়ন চালাচ্ছে অভিযোগ করে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, বর্তমান শাসকগোষ্ঠীর নির্মমতায় এদেশের মানুষের জীবন এখন ওষ্ঠাগত। সহমর্মিতা, সহানুভূতি কিংবা আলাপ-আলোচনা উপেক্ষা করে এবং ন্যায্য দাবি ও গণতান্ত্রিক অধিকারের প্রতি তোয়াক্কা না করে মানুষের ওপর নিষ্ঠুর নির্যাতন চালানো হচ্ছে।
মঙ্গলবার রাতে গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে ফখরুল এসব কথা বলেন। তেল-গ্যাস-বিদ্যুৎ-বন্দর রক্ষা জাতীয় কমিটির মিছিলে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর হামলার প্রতিবাদ ও নিন্দা জানিয়ে এই বিবৃতি দেন বিএনপি মহাসচিব।
রামপাল বিদ্যুৎকেন্দ্র প্রকল্প বাতিলের দাবিতে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে লেখা খোলা চিঠি নিয়ে মঙ্গলবার দুপুরে ঢাকায় দেশটির হাই-কমিশন অভিমুখে রওয়ানা হলে তেল-গ্যাস-বিদ্যুৎ-বন্দর রক্ষা জাতীয় কমিটির মিছিলে জলকামান ও কাঁদানে গ্যাস নিক্ষেপ করে পুলিশ। এতে ৩০ জন নেতাকর্মী আহত হয়েছেন বলে দাবি করেছে জাতীয় কমিটি।
বিবৃতিতে বিএনপি মহাসচিব বলেন, ‘বর্তমান জনবিচ্ছিন্ন সরকার এখন কেবল বিরোধী দলগুলোর আন্দোলন সংগ্রামে নয়, বরং দেশের স্বার্থে ন্যায্য দাবি আদায়ের জন্য শান্তিপূর্ণভাবে আন্দোলনকারীদেরকেও রক্তাক্ত পন্থায় দমন করছে। এটি গণতন্ত্রহীনতার পরিচয়। দেশে গণতান্ত্রিক অধিকার ভূলুন্ঠিত বলেই আজ তেল-গ্যাস-বিদ্যুৎ-বন্দর রক্ষা জাতীয় কমিটির মিছিলে হামলা চালানো হলো। দেশের মঙ্গলের জন্য ন্যায্য দাবি আদায়ের লক্ষ্যে তেল-গ্যাস-বিদ্যুৎ-বন্দর রক্ষা জাতীয় কমিটির নেতাকর্মীদের মিছিলে সরকারের আইনশৃঙ্খলা বাহিনীর হামলা নিঃসন্দেহে অমানবিক নিষ্ঠুরতা।’
ফখরুল বলেন, ‘জাতীয় কমিটির মিছিলের ওপর আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর ন্যাক্কারজনক হামলার ঘটনায় কী ভাষায় নিন্দা জানাবো তা আমার জানা নেই।’
জাতীয় কমিটির মিছিলের ওপর হামলাকারীদের আইনের আওতায় এনে সুষ্ঠু বিচারের জোর দাবি জানান বিএনপি মহাসচিব। তিনি আহত নেতাকর্মীদের আশু সুস্থতা কামনা করেন।

পিএনএস/মো: শ্যামল ইসলাম রাসেল


@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন