শি জিনপিংয়ের সঙ্গে সাক্ষাত না হওয়ায় ক্ষুব্ধ এরশাদ

  18-10-2016 10:45PM

পিএনএস: চীনের রাষ্ট্রপতি শি জিনপিংয়ের সঙ্গে রওশন এরশাদের সাক্ষাত না হওয়ায় ক্ষুব্ধ হয়েছেন জাতীয় পার্টির চেয়ারম্যান এইচ এম এরশাদ। তিনি বলেন, চীনের রাষ্ট্রপতির সঙ্গে তাদের (বিরোধীদলীয় নেত্রীর) দেখা হওয়ার কথা ছিল। কিন্তু পররাষ্ট্র মন্ত্রণালয় জিনপিংয়ের সফর সূচিতে কেন রওশনের সাক্ষাতের বিষয়টি অন্তর্ভুক্ত করেনি তার জবাব আমরা তাদের কাছে (পররাষ্ট্র মন্ত্রণালয়) নেব।
রংপুরে মঙ্গলবার দুপুরে নিজ বাড়ি পল্লী নিবাস বাসভবনে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এ কথা বলেন তিনি।
এরশাদ বলেন, এ ঘটনায় আমাদের দলের নেতা কর্মীরা মর্মাহত হয়েছেন। চীনের রাষ্ট্রপতির সঙ্গে দেখা না হওয়ার ঘটনাটি আমাদের কাছে কোনোভাবেই গ্রহণযোগ্য নয়।
চীনের প্রেসিডেন্টের বাংলাদেশ সফর নিয়ে জাপার চেয়ারম্যান বলেন, দেশের উন্নয়নে তার সফর অনেক গুরুত্বপূর্ণ। তারা বন্ধুপ্রতিম রাষ্ট্র। দেশের আর্থসামাজিক উন্নয়নে তার সফর অগ্রণী ভূমিকা রাখবে।
নির্বাচন কমিশন সম্পর্কে তিনি বলেন, কমিশন সবক্ষেত্রেই ব্যর্থতার পরিচয় দিয়েছে। মানুষের ভোটাধিকার খর্ব করে আমরা এমন মেরুদণ্ডহীন নির্বাচন কমিশন চাই না। সার্স কমিটির মাধ্যমে হোক আর যে কোনোভাবেই হোক মানুষের অধিকার আদায় হয় এমন নির্বাচন কমিশন গঠন করতে হবে। একজন যোগ্য ও নিরপেক্ষ ব্যক্তিকে নির্বাচন কমিশনার হিসেবে আমরা দেখতে চাই এবং তার কাছ থেকে নিরপেক্ষ নির্বাচন আশা করি।

পিএনএস/মো: শ্যামল ইসলাম রাসেল


@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন