যাওয়া না যাওয়ার সিদ্ধান্ত দলীয় ফোরামে: ফখরুল

  20-10-2016 09:03PM

পিএনএস: আওয়ামী লীগের জাতীয় সম্মেলনে যোগ দেয়ার আমন্ত্রণ পেলেও চেয়ারপারসন খালেদা জিয়া বা মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর সেখানে যাবেন কি না, সে সিদ্ধান্ত জানায়নি বিএনপি। মির্জা ফখরুল বলেন, এ বিষয়ে সিদ্ধান্ত হবে দলীয় ফোরামে আলোচনা করেই্।
বৃহস্পতিবার সকালে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে গিয়ে সোহরাওয়ার্দী উদ্যাগে আওয়ামী লীগের সম্মেলনে যোগ দিতে মির্জা ফখরুলের আমন্ত্রণপত্র তার হাতে তুলে দেয় আওয়ামী লীগের প্রতিনিধি দল। খালেদা জিয়ার আমন্ত্রণপত্র দেয়া হয় দলের সহাসচিবের হাতেই।
এই আমন্ত্রণপত্র পৌঁছে দিয়ে আওয়ামী লীগের প্রতিনিধি দলের প্রধান মৃণাল কান্তি দাস বলেন, তারা আশা করছেন, বিএনপির নেতারা তাদের সম্মেলনে আসবেন।
আপনারা কি যাচ্ছেন-জানতে চাইলে মির্জা ফখরুল বলেন, ‘আমাদেরকে তারা (আওয়ামী লীগ) দাওয়াত দিয়েছেন, এ জন্য ধন্যবাদ। তবে যাবো কি না সেটা দলীয় ফোরামেই সিদ্ধান্ত নেবো।’
গত ১৯ মার্চ সোহরাওয়ার্দী উদ্যানে বিএনপির বিএনপির জাতীয় সম্মেলনে আওয়ামী লীগের কোনো প্রতিনিধি দল না পাঠানো নিয়েও কথা বলেন ফখরুল। তিনি বলেন, ‘আমাদের সম্মেলনে তাদেরকে দাওয়াত করিছলাম। কিন্তু তারা আসেননি। এটা দুঃখজনক।’
এই সম্মেলনে অংশ নিতে দেশ-বিদেশের বিভিন্ন রাজনৈতিক দলের নেতাদেরকে আমন্ত্রণ জানিয়েছে আওয়ামী লীগ। ১৪টি দেশের বিভিন্ন রাজনৈতিক দলের নেতারা সম্মেলনে অংশ নিতে পারেন বলে আওয়ামী লীগের পক্ষ থেকে বলা হয়েছে।

পিএনএস/মো: শ্যামল ইসলাম রাসেল



@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন