বিএনপি সম্মেলনে গেলেও গণতন্ত্র চাইতে পারবে না!

  22-10-2016 09:30AM


পিএনএস ডেস্ক: ক্ষমতাসীন আওয়ামী লীগের ২০তম জাতীয় সম্মেলনে অতিথি হিসাবে যোগ দিলেও সেখানে গণতন্ত্র চাইতে পারবে না সংসদের বাইরে থাকা বিরোধী রাজনৈতিক দল বিএনপি। মানবতা বিরোধী অপরাধের দায়ে অভিযুক্ত রাজনৈতিক দল বাদে সব দলকেই এই কাউন্সিলে দাওয়াত দেয়া হয়েছে। তবে আওয়ামী লীগের কাউন্সিলের দলগুলোর পক্ষ থেকে কোন ধরনের শূভেচ্ছা বক্তব্য দেয়ার সুযোগ থাকছে না।আওয়ামী লীগের একটি সূত্র গণমাধ্যমকে এ বিষয়টি নিশ্চিত করেছেন।

আওয়ামী লীগের এ কাউন্সিলে বিএনপির পাঁচ সদ্যসের একটি প্রতিনিধি দল সম্মেলনে যোগ দিচ্ছেন। দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের নেতৃত্বে প্রতিনিধি দলে মোয়াজ্জেম হোসেন আলাল, আব্দুল্লাহ আল নোমান, মাহমুদ হাসান খান বাবু, এবং শাইরুল কবির যোগ দিচ্ছেন বলে বিএনপির একটি সূত্র জানিয়েছে।

একটি রাজনৈতিক দলের সম্মেলনে অন্য দলের প্রতিনিধিদের পক্ষ থেকে শুভেচ্ছা বক্তব্য দেওয়ার রেওয়াজ থাকলেও ক্ষমতাসীন দলের সম্মেলনে সেই সুযোগ রাখা হয়নি।ফলে বিএনপির প্রতিনিধিরা সম্মেলনে গিয়ে গণতন্ত্র এবং জেলে থাকা নেতাকর্মীদের মুক্তির দাবি জানাতে পারছেন না।

আওয়ামী লীগের ২০ তম জাতীয় সম্মেলনে শুধু বিদেশি অতিথি এবং বিশিষ্ট নাগরিকরা শুভেচ্ছা বক্তব্য রাখার সুযোগ পাবেন।

প্রসঙ্গত, এর আগে আওয়ামী লীগের বিগত সম্মেলনগুলোতে রাজনৈতিক দলের শুভেচ্ছা বক্তব্য দেয়ার সুযোগ ছিল। তেমনি বিএনপির জাতীয় কাউন্সিলেও আওয়ামী লীগের পক্ষ থেকে যোগ দেয়া প্রতিনিধি বক্তব্য রেখেছিলেন।

পিএনএস/আনোয়ার

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন