‘কোনো মীরজাফরকে দেখতে চাই না’

  23-10-2016 12:38PM



পিএনএস: আওয়ামী লীগের জাতীয় সম্মেলনের দ্বিতীয় দিন নেতৃত্ব নির্বাচনের অধিবেশনে দলের প্রতি অনুগত, সৎ ও নিষ্ঠাবানদের নেতৃত্বে আনার তাগিদ দিয়েছেন কাউন্সিলররা। প্রধানমন্ত্রী শেখ হাসিনা সভাপতির পদ থেকে সরে দাঁড়ানোর উচ্ছার কথা বলার পর সমস্বরে ‘না’ বলার পর সজীব ওয়াজেদ জয়কে নেতৃত্বে আনার কথা বলেছেন কেউ কেউ।

সকাল সাড়ে নয়টায় ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউট মিলনায়তনে রুদ্ধদ্বার এই অধিবেশনে সকালে সভাপতি শেখ হাসিনার বক্তব্যের পর বিভিন্ন সাংগঠনিক জেলার নেতারা বক্তব্য রাখছেন। এ সময়ও শেখ হাসিনার সভাপতি হিসেবে থেকে যাওয়ার অনুরোধ করেন একাধিক কাউন্সিলররা।

নতুন নেতৃত্ব নির্বাচনের ক্ষেত্রে সতর্ক থাকার পরামর্শও দেন কাউন্সিলররা। বলেন, এর আগে নানা সময় নেতৃত্ব নির্বাচনে ভুলের জন্য ভুগেছে দল। বেঈমানরা নিজেদের স্বার্থে দলের ক্ষতি করেছে। এবার এবং ভবিষ্যতে যেন এমনটা না হয়, সে বিষয়ে সতর্ক থাকার তাগিদ দেন তারা।

পঞ্চগড় আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আনোয়ার সদর সম্রাট বলেন, ‘আমরা দলের নেতৃত্বে কোনো মীরজাফরকে দেখতে চাই না।’

ঠাকুরগাঁও আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাদেক কোরেশী বলেন, ‘দলের প্রতি কমিটমেন্ট (অঙ্গীকার) আছে, এমন নেতা চাই।’

লক্ষ্মীপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নুরুদ্দীন চৌধুরী নয়ন বলেন, ‘কেন্দ্রীয় কমিটিতে আমরা স্বচ্ছ ও গতিশীল নেতাদেরকে চাই।’

এ ছাড়া কক্সবাজার আ্ওয়ামী লীগের সভাপতি সিরাজুল মোস্তফা, মৌলভীবাজার আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নাসের আহমেদ, টাঙ্গাইল আওয়ামী লীগের সভাপতি ফজলুর রহমান ফারুক, রাজশাহী জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আসাদুজ্জামান আসাদ, সুনামগঞ্জ আওয়ামী লীগের সভাপতি মতিউর রহমান, রাঙ্গামাটি আওয়ামী লীগের সভাপতি দীপঙ্কর তালুকদার গত প্রায় চার বছর তাদের সংগঠনের বিভিন্ন কার্যক্রম এবং প্রতিবেদন তুলে ধরেন।

কাউন্সিলরদের বক্তব্য শেষে এই অধিবেশনে দলের ঘোষণাপত্র অনুমোদন এবং গঠনতন্ত্র সংশোধন করা হবে। এরপর সভাপতি ও সাধারণ সম্পাদক নির্বাচন করবেন কাউন্সিলররা।

পিএনএস/আনোয়ার

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন