‘একজন দুঃসাহসী রাজনীতিবিদের নাম অলি আহাদ’

  23-10-2016 02:38PM


পিএনএস ডেস্ক: বাংলাদেশ ন্যাপ মহাসচিব ও ২০ দলীয় জোট নেতা এম. গোলাম মোস্তফা ভুইয়া বলেছেন, জাতীয় ইতিহাসের বিভিন্ন প্রয়োজনে বিভিন্ন প্রতিভার জন্ম হয়। ভাষা সৈনিক অলি আহাদের আবির্ভাবও এমন একটি ঐতিহাসিক পটভূমিতে সমাজ আর রাষ্ট্রের প্রয়োজনে। ১৯৫২ সালের ভাষা আন্দোলনের পটভূমিতে বাংলা তথা তৎকালীন পূর্ব পাকিস্তানের মানুষকে অধিকার আদায়ের সংগ্রামে অনুপ্রানীত করেছিলেন অলি আহাদ। তিনি বলেছেন, ভাষা সৈনিক অলি আহাদ মায়ের ভাষা বাংলার জন্য সংগ্রাম করেছিলেন, মহান মুক্তিযুদ্ধের জন্য সংগ্রাম করেছিলেন। দেশ ও জাতির কল্যাণ ছাড়া তার মাথায় অন্যকিছু ছিল না। তিনি আজীবন সংগ্রাম প্রিয় মানুষ ছিলেন। তার দেশপ্রেম জাতিকে মুগ্ধ করেছিল। তিনি বলেন, দেশে গণতন্ত্র ও জনগনের অধিকার বলতে কিছু নেই। চারদিকে ভয়-ভীতি আর দুঃশাসনের মধ্যে আমাদের প্রতিটি মুহুর্ত কাটাতে হচ্ছে। জাতিকে এখান থেকে মুক্ত করতে হলে অলি আহাদের মত দেশপ্রেমিক ও সাহসী নাগরিক হতে হবে।

এম. গোলাম মোস্তফা ভুইয়া আজ রবিবার দুপুরে নয়াপল্টনস্থ যাদু মিয়া মিলনায়তনে ‘চিরবিপ্লবী ভাষা সৈনিক অলি আহাদের ৪র্থ মৃত্যুবার্ষিকী উপলক্ষে বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টি-বাংলাদেশ ন্যাপ ঢাকা মহানগর আয়োজিত স্মরণ সভায় প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখছিলেন। নগর যুগ্ম আহ্বায়ক মোঃ আনছার রহমান শিকদারের সভাপতিত্বে আলোচনায় অংশগ্রহন করেন ন্যাপ যুগ্ম মহাসচিব মোঃ নুরুল আমান চৌধুরী টিটো, সম্পাদক মোঃ কামাল ভুইয়া, মতিয়ারা চৌধুরী মিনু, নগর সদস্য সচিব মোঃ শহীদুননবী ডাবলু, যুগ্ম আহ্বায়ক অধ্যক্ষ নজরুল ইসলাম, বাসন্তি বরুয়া বাবলী, সদস্য সোলায়মান সোহেল, আবদুল্লাহ আল কাউছারী, জিল্লুর রহমান পলাশ প্রমুখ।

এম. গোলাম মোস্তফা ভুইয়া বলেছেন, বাংলা মায়ের মানুষের ভাষার অধিকার প্রতিষ্ঠিত করেছিলেন। স্বাধীন বাংলাদেশের স্বপ্নদ্রষ্টা মঝরুম জননেতা মওলানা ভাসানীর সাথে কাঁধে কাঁধ মিলিয়ে আধিপত্যবাদ ও সা¤্রাজ্যবাদ বিরোধী সংগ্রামে প্রথম সারিতে থেকে নেতৃত্ব দিয়েছেন। শুধু ক্ষমতা রাজনীতির লক্ষ্য নয় জীবনের শেষ দিন পর্যন্ত তাঁর কর্মকান্ডে প্রমান করেছেন। তিনি বলেন, অলি আহাদ আজীবন দেশের জন্য, মানুষের জন্য, সাধারণ মানুষের অধিকার আদায়ের জন্য লড়াই করেছেন, সংগ্রাম করেছেন, কথা বলেছেন। এক কথায় ভাষা সৈনিক অলি আহাদ ছিলেন দুঃসাহসী ও চিরবিদ্রোহী রাজনীতিবিদ।

সভাপতির বক্তব্যে মোঃ আনছার রহমান শিকদার বলেছেন, অলি আহাদের মত আজীবন সংগ্রামী, দেশপ্রেমিক রাজনীতিবিকে আমরা যথাযথ সম্মান দিতে পারি নাই। জাতি হিসাবে এটি আমাদের জন্য লজ্জার। অলি আহাদ একজন আদর্শ রাজনীতিক। তার সংগ্রামী জীবন, বিদ্রোহী চেতনা ঘুমঘোরে আচ্ছন্ন জাতিকে অধিকার আদায়ের অনুপ্রেরনা যোগায়।–সংবাদ বিজ্ঞপ্তি

পিএনএস/আনোয়ার

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন