জয়কে দলীয় পদ দেয়া নিয়ে সংশয়

  23-10-2016 03:25PM

পিএনএস ডেস্ক : সজিব ওয়াজেদ জয়কে দলের গুরুত্বপূর্ণ পদে বহালের জন্য কাউন্সিলরদের পক্ষ থেকে বার বার দাবির মুখে শেখ হাসিনা বললেন, তিনি এরইমধ্যে গুরুত্বপূর্ণ পদে বহাল থেকে দায়িত্ব পালন করছেন।

প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা বলেন, প্রধানমন্ত্রীর তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা হিসেবে জয় যে দায়িত্ব পালন করছেন তা খুবই গুরুত্বপূর্ণ।

প্রধানমন্ত্রীর এই বক্তব্যের পর জয়কে এখনই দলীয় কোন পদে অধিষ্ঠিত করা হবে কীনা তা নিয়ে সংশয় দেখা দিয়েছে। তবে, এরপরও কাউন্সিলররা বার বারই জয়কে দলের কোন শীর্ষ পদ দেয়ার দাবি করে আসছেন।

এদিকে, ক্ষমতাসীন বাংলাদেশ আওয়ামী লীগের ২০তম জাতীয় সম্মেলনের দ্বিতীয় ও শেষ দিন রোববারও অধিকাংশ কাউন্সিলররা তাদের বক্তৃতায় জয়কে দলের নেতৃস্থানীয় কোন পদে বহালের পক্ষে জোরালো সুপারিশ করেন।

দলীয় সূত্রে প্রাপ্ত তথ্য অনুযায়ী সম্মেলনের দ্বিতীয় দিনে রুদ্ধদার অধিবেশনে ২৪জন কাউন্সিলর বক্তব্য রাখেন যারা একইসাথে জেলা পর্যায়ে দলীয় নেতৃত্ব দিচ্ছেন।

আওয়ামী লীগের ২০তম সম্মেলনের দ্বিতীয় দিনের এই অধিবেশনে সভাপতিত্ব করেন দলীয় প্রধান শেখ হাসিনা। রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউটে রোববার সকাল থেকে শুরু হয় এই অধিবেশন।

ওই অধিবেশনে উপস্থিত নেতাদের সূত্রে প্রাপ্ত তথ্য অনুযায়ী, কাউন্সিলররা তাদের বক্তৃতায় বলেন, জয়কে দলের শীর্ষস্থানীয় কোন পদে বহাল করার এটাই সবচেয়ে উপযুক্ত সময়।

এদিকে, বেলা ১২টায় সম্মেলনের শেষ দিনের ওই রুদ্ধদার অধিবেশনে জয় যোগ দেন বলেও সূত্র জানায়। তবে, জয় ওই অধিবেশনে কোন বক্তব্য দিয়েছেন কিনা তা জানা যায় নি।

এর আগে, গতকাল (শনিবার) সম্মেলনের প্রথম দিনের দ্বিতীয় সেশনে আওয়ামী লীগের তৃনমূল নেতারা বক্তব্য রাখেন। ওই সেশনে দেশের আট বিভাগের আট জেলার নেতাদের পাশাপাশি যুক্তরাজ্য ও যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের নেতারা বক্তব্য রাখেন।

তৃনমূল নেতাদের সবাই তাদের বক্তব্যে বলেন, এখনো দলের নেতৃত্ব দেয়ার ক্ষেত্রে শেখ হাসিনার কোন বিকল্প নেই। তাই শেখ হাসিনার নেতৃত্বই বহাল রাখতে হবে।

এদিকে, প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা অবশ্য বার বার বলছেন, তার পরিবর্তে অন্য কাউকে দলের নেতৃত্বে নিয়ে আসা হলে তিনি সবচেয়ে খুশি হবেন।

তিনি সক্রিয় থাকতেই দলের সর্বোচ্চ নেতা নির্বাচন দেখতে চান বলেও কাউন্সিলরদের প্রতি আহবান জানান শেখ হাসিনা। তবে, শেখ হাসিনা থাকতে অন্য কাউকে কাউন্সিলররা যে ভোট দিবেন না তা অনেকটাই সুনিশ্চিত।

পিএনএস/হাফিজুল ইসলাম

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন