প্রতীক্ষার প্রহর ফুরাবে কখন

  23-10-2016 03:44PM

পিএনএস ডেস্ক:অপেক্ষার প্রহর ফুরাবে কখন? বাংলা একাডেমি সংলগ্ন রাজধানীর শহীদ সোহরাওয়ার্দী উদ্যোনের বিপরীত দিকে মোটরসাইকেলের ওপর বসে পাশে দাঁড়িয়ে থাকা কয়েকজনকে উদ্দেশ্য করে কথাগুলো বলছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়পড়ুয়া ছাত্রলীগের এক কর্মী। উত্তরে বন্ধুদের একজন বলে উঠলেন, কত নামই তো শুনছি। কিন্তু শেষ পর্যন্ত কী চমক আসে তা দেখতে হলে রাত পর্যন্ত অপেক্ষা করতে হবে।

এ প্রতিবেদকের সঙ্গে আলাপকালে রাষ্ট্রবিজ্ঞান বিভাগে অধ্যয়নরত এক ছাত্রলীগ কর্মী বলেন, গত কয়েকদিন যাবত আরাম হারাম হয়ে গেছে। সম্মেলন উপলক্ষে হল কমিটির সার্বিক তত্ত্বাবধান করতে হয়েছে। দলীয় নেতৃত্বের চমক কখন আসে তা নিয়ে টেনশনেও ঘুম পালিয়েছে। কমিটির শীর্ষ পদে নাম ঘোষণার পর আরাম করে ঘুমাবেন বলে জানান ওই ছাত্রলীগ নেতা।

ক্ষমতাসীন আওয়ামী লীগের ২০তম সম্মেলনের দ্বিতীয় দিনে রোববার রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউটে কাউন্সিলরদের উপস্থিতিতে বৈঠকে চলছে। এখনো পর্যন্ত সভাপতি ও সাধারণ সম্পাদকসহ কোনো পদেই চূড়ান্ত ঘোষণা না এলেও সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে বিভিন্ন নেতার নাম উঠে আসছে।

কেউ দলীয় নেতাকর্মী কেউ শুভাকাঙ্ক্ষী আবার কেউবা গণমাধ্যমের সংবাদকর্মী পরিচয়ের আইডি থেকে শীর্ষ ওই দুটি পদে নাম উল্লেখ করে বলছেন, তিনি বা উনিই হচ্ছেন পরবর্তী সভাপতি বা সাধারণ সম্পাদক। কিন্তু শেষ পর্যন্ত শীর্ষ দুটি পদে কার নামের ঘোষণা আসবে সেই প্রতীক্ষায় ক্ষণ গুনছেন আওয়ামী লীগের হাজার হাজার নেতাকর্মী।

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে কেউ বলছেন শেখ হাসিনা ও সৈয়দ আশরাফুল ইসলামই থাকছেন সভাপতি ও সাধারণ সম্পাদক। কেউ বলছেন, দলীয় নেতাকর্মীদের দাবির মুখে হয়তো শেখ হাসিনাকে শেষবারের মতো সভাপতি নির্বাচিত করলে হয়তো থেকে যাবেন কিন্তু সাধারণ সম্পাদক পদে ওবায়েদুল কাদের নির্বাচিত হবেন।

কেউবা আবার বলছেন, শেখ হাসিনা দলীয় সভানেত্রীর পদ থেকে সরে দাঁড়াচ্ছেন। তারস্থলে সৈয়দ আশরাফকে সভাপতি ও সোহেল তাজকে সাধারণ সম্পাদক পদে নির্বাচিত করবেন।

তবে আওয়ামী লীগের তরুণ প্রজন্মের নেতারা প্রধানমন্ত্রীর ছেলে সজীব ওয়াজেদ জয়কে সাধারণ সম্পাদক পদে দেখতে চান। কিন্তু শেষ পর্যন্ত কী হয় তা দেখতে দলীয় ফোরামের ঘোষণা থাকবে বলে জানান দলীয় নেতারা।


পিএনএস/আলআমীন

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন