গ্রেপ্তারের পর ২ নেতাকে আদালতে হাজির না করায় শিবিরের উদ্বেগ

  23-10-2016 09:51PM



পিএনএস ডেস্ক : ময়মনসিংহ থেকে ছাত্রশিবির আনন্দমোহন কলেজ সভাপতি সিদ্দিকুর রহমান ও শিবির কর্মী শফিকুর রহমানকে গ্রেপ্তারের পর আদালতে হাজির না করায় এবং অনতিবিলম্বে তার সন্ধান দাবী করে উদ্বেগ প্রকাশ করেছে বাংলাদেশ ইসলামী ছাত্রশিবির।

আজ (২৩ অক্টোবর) এক যৌথ বিবৃতিতে ছাত্রশিবিরের কেন্দ্রীয় সভাপতি আতিকুর রহমান ও সেক্রেটারী জেনারেল ইয়াছিন আরাফাত এই উদ্বেগ প্রকাশ করেন।

কেন্দ্রীয় সভাপতি আতিকুর রহমান বলেন, গত ১৭ অক্টোবর রাত ১২টায় পুলিশের এস আই পরিমল চন্দ্র সহ ২৫/২৬ জন ডিবি পুলিশ সাদা পোষাক ও পুলিশের পোশাক পরিহিত অবস্থায় শহরের সানকিপাড়া প্রভাতি সেনা লেনের একটি বাসা থেকে তিন জনকে গ্রেপ্তার করে।

পরের দিন মুহিত নামে একজনকে ছেড়ে দেয়। বাকি সিদ্দিকুর রহমান ও শফিকুর রহমানকে আটকে রাখে। অভিযানের সময় বাসা থেকে কিছু বই ও কম্পিউটার নিয়ে যায়। পর তার আত্তীয় স্বজনরা ডিবি অফিসে গিয়ে তাদের সাথে একাধিকবার দেখা করে।

কিন্তু গ্রেপ্তারের পর ৬ দিন পেরিয়ে গেলেও অজ্ঞাত কারণে এখ পর্যন্ত তাদের আদালতে হাজির করা হয়নি। কেন হাজির করা হচ্ছেনা তাও স্পষ্ট করে বলছেনা পুলিশ। তাদের অন্যায় ভাবে গ্রেপ্তার করে আদালতে না তোলা বেআইনি ও মানবাধিকারের লঙ্ঘন। গ্রেপ্তারের পর আদালতে না তোলার পেছনে কোন ষড়যন্ত্র লুকিয়ে আছে কি না তা নিয়ে আমরা সন্দিহান। কেননা এর আগেও পুলিশ এভাবে গ্রেপ্তারের পর অস্বীকার করে ছাত্রদের হত্যা ও নাটক সাজিয়েছে।

নেতৃবৃন্দ বলেন, পুলিশ ছাত্রদের নিরাপত্তার বদলে এভাবে গ্রেপ্তার ও গুম রেখে সারাদেশে ছাত্রদের মাঝে আতঙ্ক ছড়িয়ে দিয়েছে। পুলিশ কোন ভাবেই এই অমানবিক কাজ করতে পারেনা। আমরা স্পষ্ট করে বলতে চাই, শিবির নেতা সিদ্দিকুর রহমান ও শফিকুর রহমানকে নিয়ে প্রকার নাটক বা তাদের সামান্যতম ক্ষতি ছাত্রশিবির মেনে নিবে না।

অবিলম্বে আমরা গ্রেপ্তারকৃত শিবির নেতাদের অবস্থান নিশ্চিত ও আদালতে হাজিরের মাধ্যমে আইনি প্রক্রিয়া অনুস্বরণ করার জন্য প্রশাসনের প্রতি জোর দাবী জানাচ্ছি।

পিএনএস/হাফিজুল ইসলাম

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন