নারীর ক্ষমতায়ন প্রতিষ্ঠায় বিশ্বের নেতৃবৃন্দের প্রতি রওশন এরশাদের আহ্বান

  23-10-2016 11:46PM

পিএনএস: জাতীয় সংসদের বিরোধীদলীয় নেতা রওশন এরশাদ এমপি নারীর ক্ষমতায়ন প্রতিষ্ঠায় বিশ্বের নেতৃবৃন্দের প্রতি আহ্বান জানিয়েছেন। দীর্ঘ ২৫ বৎসর ধরে আন্তর্জাতিক বিভিন্ন সেমিনার, সিম্পোজিয়ামে এ বিষয়ে আলোচনা হলে প্রকৃতপক্ষে নারীর ক্ষমতায়ন আশানুরূপে প্রতিষ্ঠা লাভ করেনি বলেও তিনি মন্তব্য করেন।

আজ দুপুরে সুইজারল্যান্ডের জেনেভায় ইন্টার পার্লামেন্টারী ইউনিয়ন (আইপিইউ) -এ সদস্যভুক্ত রাষ্ট্রের নারী সাংসদদের মিটিং বাংলাদেশের প্রতিনিধি হিসেবে তিনি এসব কথা বলেন।

বিরোধীদলীয় নেতা রওশন এরশাদ বলেন, যদিও বাংলাদেশের প্রধানমন্ত্রী নারী, বিরোধীদলীয় নেতা নারী, জাতীয় সংসদের স্পিকার নারী, সংসদের উপনেতা নারী সহ মন্ত্রী পরিষদেও নারী সদস্য রয়েছেন। এছাড়া অনেক সংসদ সদস্য নারী রয়েছেন। তারপরও প্রকৃতঅর্থে বাংলাদেশ সহ বিশ্বের অধিকাংশ দেশের নারীরা তাদের অধিকার থেকে বঞ্চিত।

বিরোধী দলীয় নেতা তার জীবদ্দশায় নারীদের সমঅধিকার, সম্মান, মর্যাদা, নারী ও পুরুষের মধ্যে পারস্পরিক সম্মান ও শ্রদ্ধাবোধের মাধ্যমে বিশ্বের প্রতিটি দেশে নারীদের অধিকার প্রতিষ্ঠা লাভ করবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

এছাড়াও রওশন এরশাদ আইপিইউ’তে অংশগ্রহণকারী বিভিন্ন দেশের প্রতিনিধিদের সাথে মতবিনিময় করেন।

এসময় উপস্থিত ছিলেন বিরোধীদলীয় হুইপ সেলিম উদ্দিন এমপি, এম এ আওয়াল এমপি, রেজওয়ান আহমদ তৌফিক এমপি, নাছিমা ফেরদৌসী এমপি, রওশন আরা মান্নান এমপি এবং জেনেভায় অবস্থিত বাংলাদেশ দূতাবাসের কর্মকর্তাবৃন্দ।



পিএনএস/বাকিবিল্লাহ্

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন