আ’লীগের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা আজ

  29-10-2016 01:39AM


পিএনএস:প্রায় চূড়ান্ত হলেও আওয়ামী লীগের নবনির্বাচিত কমিটির বাকি সদস্যদের নাম আজ শনিবার ঘোষণা করা হবে বলে জানিয়েছেন দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। তিনি বলেন, দু’জন সম্পাদক, প্রেসিডিয়াম সদস্য ৩ জন ও উপদেষ্টা পরিষদের ৪ জন ছাড়া পূর্ণাঙ্গ কমিটির সিদ্ধান্ত হয়ে গেছে।

শুক্রবার রাতে প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার সভাপতিত্বে গণভবনে দলটির প্রেসিডিয়াম সদস্যদের প্রথম বৈঠক শেষে এক সংবাদ সম্মেলনে তিনি এ তথ্য জানান।

রাত সাড়ে ৭টার দিকে শুরু হয়ে সাড়ে ১০টার দিকে শেষ হওয়া এ সভায় রাজনৈতিক পরিস্থিতি ও নতুন কমিটি নিয়ে আলোচনা করা হয়। নতুন কমিটিতে তৃণমূল থেকে বেশ কয়েকজন নতুন মুখ এসেছেন। তাদের অনেকেই বেশ ট্যালেন্ট। শনিবার আওয়ামী লীগের নবগঠিত কমিটির সদস্যদের নাম ঘোষণা করা হবে। তবে একটু সময় নিয়ে সহ-সম্পাদকদের তালিকা দেয়া হবে বলে জানান ওবায়দুল কাদের।

তিনি বলেন, কমিটিতে বেশকিছু নতুন মুখ এসেছে। তৃণমূল থেকেও অনেককে আনা হয়েছে। নতুন যারা এসেছেন, তারা দক্ষ, যোগ্য ও মেধাবী হওয়ার কারণেই কমিটিতে জায়গা করে নিয়েছেন।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জানান, আগামী ৬ নভেম্বর কার্যনির্বাহী সংসদ দলের সভাপতির নেতৃত্বে টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধি সৌধে শ্রদ্ধা জানাতে যাবেন। আর ৮ নভেম্বর বিকাল ৪টায় গণভবনে হবে কার্যনির্বাহী কমিটির প্রথম বৈঠক।’

ব্রিফিংয়ে এক পর্যায়ে ওবায়দুল কাদের বলেন, মন্ত্রিসভায় রদবদল আনা হবে। সেখান থেকে কেউ বাদ পড়লে তাকে প্রেসিডিয়ামে জায়গা দেয়া হতে পারে।

এ সময় সাংবাদিকরা জানতে চান, কবে রদবদল আনা হবে? জবাবে মন্ত্রী বলেন, এটি প্রধানমন্ত্রীর এখতিয়ার।

আওয়ামী লীগের দু’দিনব্যাপী সম্মেলন শেষে ২৩ অক্টোবর (রোববার) সভাপতি শেখ হাসিনা ও সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরসহ ১৬ সদস্যের প্রেসিডিয়ামের নাম ঘোষণা হয়।

৭৩ থেকে বাড়িয়ে ৮১ সদস্য করা আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের প্রেসিডিয়ামের মোট পদ ১৯টি। সম্পাদকমণ্ডলীর ১৯টি এবং সদস্য ২৮টি পদ। এছাড়া ৪টি যুগ্ম সম্পাদক এবং ৮টি সাংগঠনিক সম্পাদকের পদ রয়েছে। এর মধ্যে বন ও পরিবেশ, ক্রীড়া, আন্তর্জাতিক, কৃষি ও সমবায়, বিজ্ঞান ও প্রযুক্তি সম্পাদক এবং প্রচার ও দফতরের উপ-সম্পাদকের পদ এবং সদস্যদের নাম ঘোষণা বাকী রয়েছে।


পিএনএস/বাকিবিল্লাহ্


@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন