‘গুম-খুন করা সরকার নির্যাতিত রোহিঙ্গাদের পাশে দাঁড়াবে না’

  

পিএনএস ডেস্ক: নিজ দেশে গুম-খুন করা সরকার অন্য দেশের নির্যাতিত মানুষের পাশে দাঁড়াতে পারে না বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খাঁন।

বৃহস্পতিবার(১ লা ডিসেম্বর) জাতীয় প্রেসক্লাবের সামনে জাতীয়তাবাদী ওলামা দল আয়োজিত মিয়ানমারে মুসলিম নির্যাতন ও গণহত্যার প্রতিবাদে এক মানববন্ধনে তিনি এ মন্তব্য করেন।

নজরুল ইসলাম খান বলেন, শেখ হাসিনার সরকার নিজ দেশে গুম, খুন, অপহরণ ও নিরীহ মানুষকে অত্যাচার করছে। তারা মিয়ানমারের নির্যাতিত মানুষের পাশে দাঁড়াতে চাইবে না এটাই স্বাভাবিক।

মিয়ানমারে রোহিঙ্গা নির্যাতন ইস্যুতে জাতিসংঘ নির্বাক এমন দাবি করে বিএনপির এই নীতি নির্ধারক বলেন, জাতিসংঘ, ওআইসি ও প্রভাবশালী দেশগুলো চাইলেই মিয়ানমারে মুসলিম অসহায় মানুষদের পাশে দাঁড়িয়ে ক্ষমতাসীন সরকারকে চাপ প্রয়োগ করতে পারে, কিন্ত তারা সেটা না করে নির্বাক রয়েছে।

মিয়ানমারে রোহিঙ্গা নির্যাতন নিয়ে বাংলাদেশ সরকারের ভূমিকার সমালোচনা করে নজরুল ইসলাম বলেন, নির্যাতিত রোহিঙ্গারা যখন বাংলাদেশে প্রবেশের চেষ্টা করছে তখন তাদেরকে ফিরিয়ে দেওয়া হচ্ছে নিশ্চিত মৃত্যুর দিকে। অথচ বাংলাদেশ সরকার তাদেরকে শরণার্থী হিসেবে আশ্রয় দিয়ে মিয়ানমার সরকারকে কূটনৈতিক চাপ প্রয়োগ করতে পারে।

মানববন্ধনে বিএনপির ভাইস-চেয়াম্যান শামসুজ্জামান দুদু মিয়ানমারের অসহায় রোহিঙ্গাদের শরণার্থী হিসেবে বাংলাদেশে আশ্রয় দিতে সরকারের প্রতি আবারও আহ্বান জানান।

আয়োজক সংগঠনের সভাপতি হাফেজ আব্দুল মালেকের সভাপতিত্বে মানববন্ধনে আরও বক্তব্য দেন-বিএনপির নির্বাহী কমিটির সদস্য আবু নাসের রহমতউল্লাহ, সংগঠনের সাধারণ সম্পাদক শাহ মো. নেছারুল হক, জাতীয়তাবাদী দেশ বাঁচাও মানুষ বাঁচাও আন্দোলনের সভাপতি কে এম রকিবুল ইসলাম রিপন, সাবেক ছাত্রনেতা কাজী মনিরুজ্জামান মনির, মাসুম বিল্লাহ প্রমুখ।

পিএনএস/আলআমীন

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech