শেরপুরে সংরক্ষিত মহিলা আসনে দুই প্রার্থীর মনোনয়নপত্র বাতিল

  03-12-2016 09:55PM

পিএনএস: শেরপুরে জেলা পরিষদ নির্বাচনে যাচাই-বাছাইকালে চার চেয়ারম্যান প্রার্থীর মনোনয়পত্র বৈধ বলে বিবেচিত হলেও সংরক্ষিত মহিলা আসনের সদস্য পদে ১৪ প্রার্থীর মধ্যে দুই প্রাথীর মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। আজ শনিবার দুপুর থেকে বিকেল পর্যন্ত রিটার্নিং অফিসারের কার্যালয়ে এ যাচাই-বাছাই অনুষ্ঠিত হয়।

যাদের মনোনয়পত্র বাতিল হয়েছে তারা হলেন-শ্রীবরদী আসনে নুরুন্নাহার বেগম ও ঝিনাইগাতীর মোছা. জাহানারা বেগম।

এ ব্যাপারে সহকারি রিটার্নিং অফিসার ও জেলা নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ মোখলেছুর রহমান বলেন, শ্রীবরদী আসনে নুরুন্নাহার বেগমের বয়স ২৫ বছর না হওয়ায় তার মনোনয়নপত্রটি বাতিল হয়। এ আসনে ৪ প্রার্থীর মাঝে একজনের মনোনয়নপত্র বাতিল হওয়ায় এখন মোট প্রার্থীর সংখ্যা থাকল তিনজন। এছাড়া ঝিনাইগাতী আসনের প্রার্থী মোছা. জাহানারা বেগমের প্রস্তাবক সমর্থক ঠিক না থাকায় তার মনোনয়নপত্র বাতিল হয়েছে। তার প্রস্তাবক মো. আক্তার হোসেন লিখিত আপত্তি জানিয়ে বলেছেন, তিনি জাহানারা বেগমকে প্রস্তাব করেননি, তার স্বাক্ষর ভুয়া। এ আসনে এখন আয়শা আক্তার রূপালি নামে মাত্র একজন প্রার্থী রয়েছেন। তিনি বিনা প্রতিদ্বন্দ্বিতায় বিজয়ী হওয়ার সম্ভাবনা রয়েছে।

জেলা নির্বাচন কর্মকর্তা আরও বলেন , জেলা পরিষদ চেয়ারম্যান পদে ৪ প্রার্থীর সকলের মনোনয়নপত্র বৈধ বলে বিবেচিত হয়েছে। এরা হলেন আওয়ামী লীগের মনোনীত প্রার্থী অ্যাডভোকেট চন্দন কুমার পাল, বিদ্রোহী প্রার্থী জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও সাবেক পৌর মেয়র হুমায়ুন কবীর রুমান, জেলা জাতীয় পার্টির সভাপতি আলহাজ্ব মো. ইলিয়াছ উদ্দিন ও চেম্বার সভাপতি আওয়ামী লীগ নেতা মুক্তিযোদ্ধা মো. মাছুদ। এছাড়া রবিবার দুপুরে সাধারণ আসনে সদস্য পদে ৪৮ প্রার্থীর মনোনয়নপত্র যাচাই-বাছাই অনুষ্ঠিত হবে। আগামী ১১ ডিসেম্বর মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন।


পিএনএস/বাকিবিল্লাহ্

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন