'প্রধানমন্ত্রীর টার্গেট হচ্ছে শহীদ জিয়াউর রহমানের সমাধি উচ্ছেদ করা'

  05-12-2016 01:39PM

পিএনএস ডেস্ক: রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী মূল নকশাবহির্ভূত স্থাপনা অপসারণের নামে প্রধানমন্ত্রীর টার্গেট হচ্ছে শহীদ জিয়াউর রহমানের সমাধি কমপ্লেক্স উচ্ছেদ করা বলে মন্তব্য করেছেন।

সোমবার সকালে তিনি এ কথা বলেন।জাতীয় সংসদ ভবনে মূল নকশা প্রসঙ্গে রুহুল কবির রিজভী বলেন, জাতীয় সংসদ ভবন এলাকায় সৌন্দর্য বহাল রাখতে মূল নকশায় নেই এমন স্থাপনা সরিয়ে ফেলতে প্রায় চার লাখ ডলার ব্যয় করে সরকার যুক্তরাষ্ট্র থেকে মূল নকশা সংগ্রহ করেছে। তবে এটা যে লুই আইকানের মূল নকশা তা নিয়ে জনগণে মনে সন্দেহ রয়েছে।

তিনি অভিযোগ করেন, সরকার সংসদ ভবন এলাকায় নকশার বাইয়ে স্পিকার ও ডেপুটি স্পিকারের বাসভবন, বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্র, বিশ্ববিদ্যালয়, সংসদ সদস্যদের বাসভবন এবং র‌্যাবের কার্যালয়সহ অনেক মূল্যবান স্থাপনা নির্মান করেছে। এছাড়াও মেট্রো রেল প্রকল্পও এই নকশার ভিতর দিয়ে স্থাপনের জন্য কার্যক্রম চলছে।

রিজভী বলেন, বিশেষজ্ঞরা বলছেন- লই আইক্যানের নকশা বাস্তাবায়ন সম্ভব নয়। তবুও সরকার শহীদ জিয়ার সমাধি সরানোর চক্রান্তমূলক নীল নকশা করছে।সরকারের প্রতি হুঁশিয়ারি উচ্চারণ করে বিএনপির মুখপাত্র বলেন, শহীদ জিয়ার সমাধি সরানোর ষড়যন্ত্র জনগণ সকল শক্তি দিয়ে রুখে দেবে। সমাধি সরানোর ষড়যন্ত্র সরকার নিজেদের পতনে স্বেচ্ছায় স্বাক্ষর করছে বলেও হুঁশিয়ারি দেন তিনি।

পিএনএস/আলআমীন

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন