নাসিক নির্বাচনে ২০ দলের প্রচার-প্রচারনা কমিটি গঠন

  06-12-2016 02:57PM


পিএনএস: নারায়ণগঞ্জ সিটি করপোরেশন (নাসিক) নির্বাচনে প্রচার-প্রচারণার জন্য ২০ দলীয় জোটের পক্ষ থেকে ৩টি কমিটি গঠন করা হয়েছে। নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে ২০ দলীয় জোটের এক বৈঠক শেষে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এ কথা জানান।

বৈঠকে অংশ নেন ২০ দলীয় জোটের মহাসচিব ও সাধারণ সম্পাদকরা। তবে জামায়াতে ইসলামীর কোনো প্রতিনিধি বৈঠকে অংশ নেননি। মির্জা ফখরুল জানান, নাসিক নির্বাচনে প্রচার-প্রচারণা চালাতে প্রধান সম্বয়কের দায়িত্ব পালন করবেন জাতীয় পার্টির (কাজী জাফর) মহাসচিব মোস্তফা জামাল হায়দার ও সদস্য সচিব বাংলাদেশ ন্যাপের মহাসচিব গোলাম মোস্তফা ভূইয়া। এছাড়া নাসিক নির্বাচনে ২০ দলীয় জোটের প্রার্থী অ্যাডভোকেট সাখাওয়াত হোসেন খানের পক্ষে গণসংযোগ চালাতে আগামী ১০ ডিসেম্বর জোটের শীর্ষ নেতারা যাবেন।

তিনি জানান, নাসিকে নির্বাচনী প্রচারণার জন্য তিন টিম করে দেওয়া হয়েছে। জামায়াত না থাকা প্রসঙ্গে জানতে চাইলে মির্জা ফখরুল বলেন, আজকে মিটিং এ তাদের কোনো প্রতিনিধির নাম দেওয়া হয়নি। নাম দেওয়া হলে পরবর্তীতে বিষয়টি দেখা যাবে। নাসিক নির্বাচন কেমন আশা করছে বিএনপি এমন এক প্রশ্নের জবাবে তিনি বলেন, আশা আমরা সব সময় করি, নাসিক নির্বাচনে পুরোপুরি যদি অবাদ সুষ্ঠু নির্বাচন হয়, নির্বাচন কমিশন যদি নিরপেক্ষ ভূমিকা পালন করে তাহলে ২০ দলীয় জোট প্রার্থী অ্যাডভোকেট সাখাওয়াত হোসেন খান অবশ্যই বিজয়ী হবে। বিএনপি চোয়ারপারসন খালেদা জিয়ার নাসিক নির্বাচনে প্রচার-প্রচারণায় অংশ নেওয়া প্রসঙ্গে জানতে চাইলে মির্জা ফখরুল বলেন, এ ব্যাপারে এখনও কোনো সিদ্ধান্ত নেওয়া হয়নি।

এদিক নতুন নির্বাচন কমিশন (ইসি) বিএনপি চেয়ারপারসনের ১৩ দফা প্রস্তাব বঙ্গবভনে পৌঁছে দেওয়ার প্রসঙ্গে তিনি বলেন, আমরা সময় মতো আলোচনার-সমঝোতা মাধ্যমে রাজনৈতিক মীমাংসায় পৌঁছাতে বিশ্বাস করি। এই জন্য খালেদা জিয়া প্রস্তাব দিয়েছে বিএনপির প্রত্যাশা করে রাষ্ট্রপতি এ ব্যাপারে যথাযথ উদ্যোগ নিবেন। মির্জা ফখরুল ইসলাম আলমগীরের সভাপতিত্বে বৈঠককে অংশ নেন- মোস্তফা জামাল হায়দায়, গোলাম মোস্তফা ভূইয়া, খন্দকার লুৎফর রহমান, এমএম আমিনুর রহমান, হামদুল্লাহ আল মেহেদী, আবদুল মতিন সৌধ, মোস্তাফিজুর রহমান,আবুল কাশেম খান, মহিউদ্দিন ইকরাম, সৈয়দ মাহবুব হোসেন, শফিক উদ্দিন আহমেদ, খোকন চন্দ্র দাস, আবুল কাসেম, মঞ্জুর হোসেন ইসা।

পিএনএস/আনোয়ার

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন