রাষ্ট্রপতি সফল হবেন, প্রত্যাশা বিএনপির

  06-12-2016 03:55PM


পিএনএস: সব দলের সঙ্গে কথা বলে শক্তিশালী নির্বাচন কমিশন গঠনের যে উদ্যোগ রাষ্ট্রপতি নিয়েছেন তাতে তিনি সফল হবেন বলে প্রত্যাশা বিএনপির। আজ মঙ্গলবার নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এবং বঙ্গভবনে খালেদা জিয়ার প্রস্তাবের কপি পৌঁছে দিয়ে এসে সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী এ আশাবাদ ব্যক্ত করেন।

সংবাদ সম্মেলনে এক প্রশ্নের জবাবে মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, আমরা সব সময় চাই আলোচনা ও সমঝোতার ভিত্তিতে চলমান রাজনৈতিক সংঘাত দূর হোক। সেই চিন্তা থেকেই বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া নির্বাচন কমিশন পুনর্গঠন ও শক্তিশালী করার জন্য লিখিত প্রস্তাব দিয়েছেন।

আজ সেই প্রস্তাবের কপি রাষ্ট্রপতি দপ্তরে পৌঁছে দেওয়া হয়েছে। সেখান থেকে জানানো হয়েছে দেশে ফিরে রাষ্ট্রপতি সব দলের সঙ্গে আলাপ-আলোচনা করে নির্বাচন কমিশন (ইসি) পুনর্গঠনে উদ্যোগ নেবেন। আমরা আশা করছি রাষ্ট্রপতির এই উদ্যোগ সফল হবে। সবার সঙ্গে আলাপ আলোচনার মাধ্যমে একটি শক্তিশালী নির্বাচন কমিশন গঠনে তিনি সক্ষম হবেন। এর আগে বেলা সাড়ে ১১টায় রাষ্ট্রপতির দপ্তরে খালেদা জিয়ার প্রস্তাবের লিখিত কপি ও সাক্ষাৎ চেয়ে মির্জা ফখরুল ইসলাম আলমগীরের আবেদন পৌঁছে দিয়ে এসে রুহুল কবির রিজভী সাংবাদিকদের জানান, রাষ্ট্রপতির সহকারী সামরিক সচিব ব্রিগেডিয়ার জেনারেল মাইনুর রমান তাদের জানিয়েছেন ১১ ডিসেম্বর দেশে ফিরে সব দলের সঙ্গে আলোচনা শুরু করবেন রাষ্ট্রপতি।

এই আলোচনায় বিএনপির প্রত্যাশা কি-? জানতে চাইলে রিজভী বলেন, আমাদের প্রত্যাশা সব দলের সঙ্গে আলোচনার সময় বিএনপির চেয়ারপারসনের দেওয়া প্রস্তাবের আলোকে একটি সমাধান বের করার চেষ্টা করবেন রাষ্ট্রপতি। রাষ্ট্রের অভিভাবক হিসেবে তিনি যে উদ্যোগ নেবেন সেটি সবার কাছে গ্রহণযোগ্য হবে। নির্বাচন কমিশন (ইসি) পুনর্গঠন ও শক্তিশালী করার জন্য গত ১৮ নভেম্বর জনাকীর্ণ সংবাদ সম্মেলনে ১৩ দফা প্রস্তাব তুলে ধরেন সাবেক প্রধানমন্ত্রী বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া। পরের দিন তার একান্ত সচিব এবিএম সাত্তার রাষ্ট্রপতির সামরিক সচিবকে ফোন দিয়ে খালেদা জিয়ার প্রস্তাব নিয়ে আলোচনার জন্য রাষ্ট্রপতির সাক্ষাতের সুযোগ চান।

এই ফোনের কোনো সাড়া না পেয়ে ২৩ নভেম্বর দলের সহ দপ্তর সম্পাদক বেলাল আহমেদ, মুনির হোসেন ও সহ প্রচার সম্পাদক আসাদুল করিম শাহীনকে দিয়ে বঙ্গভবনে একটি চিঠি পাঠায় বিএনপি। ওই চিঠিতেও রাষ্ট্রপতির সঙ্গে বিএনপির প্রতিনিধি দলের সাক্ষাতের সুযোগ চাওয়া হয়। কিন্তু ১২ দিনেও চিঠির কোনো উত্তর না পাওয়ায় খালেদা জিয়ার প্রস্তাবের লিখিত কপি রাষ্টপতির কাছে পৌঁছে দেওয়ার সুযোগ চায় বিএনপি। এরই প্রেক্ষিতে আজ মঙ্গলবার বেলা ১১টায় বঙ্গভবনে চিঠি নিয়ে যাওয়ার অনুমিত পায় তারা।

পিএনএস/আনোয়ার

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন