মেধবী ছাত্রদের রাজনীতিতে আসার আহ্বান

  07-12-2016 10:37PM

পিএনএস: বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি সাইদুর রহমান সোহাগ বলেছেন, ‘দেশেকে এগিয়ে নিতে মেধাবী ছাত্রদেরকে রাজনীতিতে আসতে হবে। আগে ছাত্র পরে লীগ।

আগে লেখাপড়া করে তারপর রাজনীতি করতে হবে। বাংলাদেশ ছাত্রলীগ মেধাবী ছাত্রদেরকেই চাই। ’
বুধবার রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (রুয়েট) ছাত্রলীগের ৩য় সম্মেলনে প্রধান বক্তার বক্তব্যে তিনি এসব কথা বলেন।

বুধবার বেলা সাড়ে ১১টার দিকে রুয়েট অডিটোরিয়ামের সামনে বলুন উড়িয়ে সম্মেলনের উদ্বোধন করেন সভাপতি সাইদুর রহমান সোহাগ। এরপর জাতীয় সংগীত এর সঙ্গে সঙ্গে দলীয়, রুয়েটের ও জাতীয় পতাকা উত্তোলন করা হয়। বেলা ১২টা থেকে অডিটোরিয়ামে সম্মেলন শুরু হয়। কমিটি বিলুপ্ত ঘোষণার মাধ্যমে সম্মেলনের প্রথম অধিবেশন শেষে হয় বিকেল ৪টায়। সন্ধ্যা ৬টা থেকে দ্বিতীয় অধিবেশন শুরু হয়। অধিবেশনে উপস্থিত ছিলেন নতুন কমিটির পদপ্রত্যাশী ও ছাত্রলীগের কেন্দ্রীয় নেতারা।

রুয়েট ছাত্রলীগ সূত্রে জানা যায়, অধিবেশনে পদপ্রত্যাশীদের সাক্ষাতকার নেয়া হচ্ছে। সাক্ষাতকার শেষে নতুন কমিটি ঘোষণা করা হতে পারে।

রুয়েট শাখা ছাত্রলীগের সভাপতি রাইসুল ইসলাম রোজের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক তৈহিদুর রহমান হিমেলের সঞ্চালনায় সম্মেলনে প্রধান অতিথি ছিলেন রাজশাহী মহানগর আওয়ামী লীগের সভাপতি এ এইচ এম খায়রুজ্জামান লিটন, বিশেষ অতিথি ছিলেন সাধারণ সম্পাদক ডাবলু সরকার, ছাত্রলীগের কেন্দ্রীয় শাখার সহ-সভাপতি অর্ণা জামান।

খায়রুজ্জামান লিটন বলেন, শেখ হাসিনা দেশকে এগিয়ে নিতে নানা উন্নয়নমূলক কাজ করে যাচ্ছেন। রাজশাহীতে গত কয়েক বছরে নজীরবিহীন উন্নয়ন হয়েছে। রুয়েট শাখা ছাত্রলীগ এসব কাজে সহযোগিতা করেছে। আশা করব, যোগ্য নেতৃত্ব আসার মাধ্যমে রুয়েট শাখা ছাত্রলীগ দেশের অগ্রগতিতে আরো বেশি ভূমিকা রাখবে।
সম্মেলনে ছাত্রলীগের সাধারণ সম্পাদক এসএম জাকির হোসাইন বলেন, তরুণরাই সকল শক্তির উৎস। বর্তমান বিশ্ব চলছে মেধার জোরে, অস্ত্রের জোরে নয়। তাই তরুণদেরকে মেধাবী করে গড়ে তুলতে হবে। আগামীর বাংলাদেশকে নেতৃত্ব দিবে ছাত্রলীগের এসব তরুণ মেধাবীরা। ’

গত ২০১৩ সালের ১২ সেপ্টেম্বর রাইসুল ইসলাম রোজকে সভাপতি এবং তৌহিদুর রহমান হিমেলকে সাধারণ সম্পাদক করে রুয়েটে এক বছর মেয়াদী সর্বশেষ কমিটি ঘোষণা করা হয়। ২০১৪ সালের সেপ্টেম্বর মাসে কমিটির মেয়াদ শেষ হলেও এর পর আর সম্মেলন অনুষ্ঠিত হয়নি।

পিএনএস/মো: শ্যামল ইসলাম রাসেল

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন