ওখানে হাত দিয়েন না, ক্ষমতায় আমরাও যাবো : দুদু

  08-12-2016 07:08AM


পিএনএস ডেস্ক : বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমান রাজনীতি করতেন না, সিম্পল মেজর ছিলেন। স্বাধীনতার ঘোষণা দিয়ে জাতিকে উজ্জীবিত করেছেন। তার একটা সিদ্ধান্তের মাধ্যমে তিনি বাংলাদেশকে এক জায়গায় দাঁড় করিয়ে দিয়েছিলেন। জনগণের হৃদয় থেকে কি তাকে মুছে দিতে পারবেন?

বুধবার বিকেলে রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউটে অনুষ্ঠিত এক আলোচনা সভায় বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু এসব কথা বলেন। ৬ ডিসেম্বর স্বৈরাচার পতন দিবস উপলক্ষে আলোচনা সভার আয়োজন করে বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি।

তিনি বলেন, আপনারা জিয়াউর রহমানের মাজার সরানোর চিন্তা করছেন। ওখানে হাত দিয়েন না, ক্ষমতায় আমরাও যাবো। এখানে হাত দিলে সেই আগুনে হাত পুড়ে যাবে। শপথ নিয়ে বললাম ফ্যাসিবাদী সরকার এ দেশে থাকতে পারবে না। এটাই সিদ্ধান্ত।

সরকারকে উদ্দেশ্য করে দুদু বলেন, বিএনপি নির্বাচনে অংশগ্রহণের সিদ্ধান্ত নিলে আপনারা ফেঁসে যাবেন! বাইরের বেগম জিয়া আর জেলের বেগম জিয়ার মাঝে অনেক ভিন্নতা আছে। সাবধান হোন। ভেবেচিন্তে সিদ্ধান্ত নিন।

দলের নেতাকর্মীদের উদ্দেশ্য করে ছাত্রদলের সাবেক এই সভাপতি বলেন, জেলের তালা সত্যিকারে ভাঙ্গতে হবে। এজন্য প্রস্তুতি নিতে হবে। সবাইকে নিয়ে চলার মানুষিকতা রাখতে হবে।

শামসুজ্জামান দুদু বলেন, আমরা রান্নাঘর থেকে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে এনে আন্দোলন করেছিলাম, বিশ্ব বেহায়ার পতন করেছিলাম। এখন তার সহযোগী শেখ হাসিনা গণতন্ত্রকে করবস্থ করছেন।

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন দলের স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, চেয়ারপারসনের উপদেষ্টা আমান উল্লাহ আমান, হাবিবুর রহমান হাবিব, যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, নির্বাহী কমিটির সদস্য নাজিম উদ্দিন আলম প্রমুখ।

পিএনএস/হাফিজুল ইসলাম

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন