শামীম ওসমানের সংবাদ সম্মেলন বিকেলে

  09-12-2016 02:41PM

পিএনএস ডেস্ক: নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন নির্বাচন নিয়ে আওয়ামীলীগ প্রার্থী আইভীর পক্ষে কাজ করা নিয়ে নিজের অবস্থানের কথা জানাবেন নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য শামীম ওসমান।

তাকে নিয়ে যে ধরনের আলোচনা সৃষ্টি হয়েছে আজ শুক্রবার বিকেল ৩টায় সংবাদ সম্মেলন করে নিজের ভূমিকার কথা স্পষ্টভাবে জানাবেন তিনি। তবে সবার দৃষ্টি এখন শামীম ওসমানের দিকে। সংবাদ সম্মেলনে কী বলবেন শামীম ওসমান। দলের নেতাকর্মীসহ নারায়ণগঞ্জবাসীর মাঝে এ নিয়ে নানা প্রশ্ন জেগেছে।

শুক্রবার বিকেল ৩টায় ঢাকা-নারায়ণগঞ্জ লিংক রোডে খান সাহেব ওসমান আলী জাতীয় ক্রিকেট স্টেডিয়ামের বিপরীত পাশে নাসিম ওসমান মেমোরিয়াল পার্কে সংবাদ সম্মেলন ডেকেছেন তিনি।

শামীম ওসমানের সংবাদ সম্মেলনের বিষয়টি নিশ্চিত করেছেন তার বিশ্বস্ত আওয়ামী লীগের নেতারা। তারা জানায়, নাসিক এমপি হওয়ার সুবাধে নির্বাচনের আচরণবিধি অনুযায়ী সিটি কর্পোরেশন এলাকায় কোনও কার্যক্রম করতে পারবে না। যার কারণে সিটির বাইরে সংবাদ সম্মেলন করে তার অবস্থানের বিষয় স্পষ্ট করবেন।

এদিকে নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন নির্বাচনে নারায়ণগঞ্জ-৪ আসনের এমপি শামীম ওসমান আওয়ামী লীগের প্রার্থীর জন্য আইভী ছাড়া অন্য আরেকজনের নাম সমর্থন করেন মহানগর আওয়ামী লীগের সভাপতি আনোয়ার হোসেনকে।

তার সিদ্ধান্ত মোতাবেক মহানগর আওয়ামী লীগ নেতাদের স্বাক্ষরিত কেন্দ্রে আনোয়ার হোসেনের নাম প্রস্তাব পাঠানো হয়। কিন্তু কেন্দ্রীয়ভাবে নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের সাবেক মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভীকে মনোনয়ন দেয়া হয়। তার পর শামীম ওসমানসহ তার অনুসারী নেতাকর্মীরা নৌকার পক্ষে মাঠে নামবে কিনা তা নিয়ে নানা প্রশ্ন উঠেছে।

বুধবার নারায়ণগঞ্জে একটি সভায় আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য কাজী জাফর উল্লাহ বলেছেন। সিলেটে মাজার জিয়ারত করে শামীম আমাকে ফোন করে বলেছেন, ‘আমি মাজার জিয়ারত করে বলছি নৌকা প্রতীককে জয়ী করতে কাজ করবো।’ সুতরাং এখানে আর কিছু বাকি থাকে না। আর আওয়ামী লীগ নেতাদের মুখে নয়, কাজে প্রমাণ করতে হবে আগামী ২২ ডিসেম্বর নৌকার প্রার্থীকে জয়ী করে।

প্রসঙ্গত, নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী মনোনয়ন নিয়ে শামীম ওসমান ও সিটি মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভীর মধ্যে দীর্ঘদিন ধরে স্নায়ুযুদ্ধ চলে আসছে। শেষপর্যন্ত আইভী মনোনয়ন পেলেও শামীম ওসমানের অবস্থান নিয়ে ধোঁয়াশা ছিল। এ অবস্থায় শামীম ওসমান ও সেলিনা হায়াৎ আইভীকে গণভবনে ডেকে এনে সমঝোতা করে দেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

পিএনএস/আলআমীন

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন