গণআদালতে কার বিচার হবে সময় বলে দেবে: গয়েশ্বর

  11-01-2017 02:04PM


পিএনএস: প্রধানমন্ত্রী শেখ হাসিনার বক্তব্যর সমালোচনা করে বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বলেছেন, গণআদালতে কার বিচার হবে তা সময় এলেই বোঝা যাবে। জনগণের আদালতের বিচার জনগনই করবে।

‘জঙ্গি উস্কানি দাতাদের বিরুদ্ধে গণআদালতে বিচার হবে’ প্রধানমন্ত্রীর এমন বক্তব্যের সমালোচনা করে তিনি এ মন্তব্য করেন।

বুধবার জাতীয় প্রেসক্লাবে ষড়যন্ত্র ও ওয়ান ইলেভেনের সরকার শীর্ষক আলোচনা সভায় তিনি একথা বলেন।

বিএনপির নেতাদের বিরুদ্ধে মামলা সম্পর্কে তিনি বলেন, এ সরকার এমন কোনো ধারা নেই যা অধীনে বিএনপির নেতাদের মামলা দেয়নি। শুধু ধর্ষণের মামলা ছাড়া। বিচার বিভাগের স্বাধীনতা যেখানে নেই সেখানে গণতন্ত্রে আশা করা যায় না। গণতন্ত্র মানে শুধু ভোটের অধিকার বা সরকার পরিবর্তনকেই বোঝায় না। মানুষের কথা বলার অধিকার, ইচ্ছা প্রকাশ করার অধিকারকেও গণতন্ত্র বলে।

এ সময় গেজেট প্রকাশ করে শহীদ মুক্তিযোদ্ধা এবং রাজাকারের নামের তালিকা প্রকাশ করতে বলেন গয়েশ্বর। তিনি বলেন, আমরা কথা বললেই দোষ। প্রকৃত তথ্য জনগণের জানা দরকার। তাই প্রকৃত নামের তালিকা প্রকাশ করুন।

বিএনপির সমাবেশে করতে অনুমতি চাইলেই নাশকতার দায় দিয়ে অনুমতি দেওয়া হয় না কিন্তু তারা তো সমাবেশের নামে জনসাধারণের দুর্ভোগের কারণ হচ্ছে।

নাসিক নির্বাচন নিয়ে তিনি বলেন, নারায়ণগঞ্জ নির্বাচনে ভোট ডাকাতি হয়নি চুরি হয়েছে।

সরকারে অপকর্ম সম্পর্কে তিনি বলেন, এ সরকারের অপকর্ম যে কত তা ওজন করলেও পরিমাপ করা যাবে না। সাধারণ মানুষ সরকারের হাত থেকে রক্ষা পেতে চায়। বিএনপি রাস্তায় নামলে জনগণ অবশ্যই তার পাশে থাকবে।

পিএনএস/আনোয়ার

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন