'প্রধানমন্ত্রী দেশকে দুর্নীতির মহাসড়কে নিয়ে গেছেন'

  13-01-2017 04:37PM

পিএনএস ডেস্ক: প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশকে উন্নয়নের মহাসড়কে নয়, দুর্নীতির মহাসড়কে নিয়ে গেছেন বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। শুক্রবার( ১৩ জানুয়ারি) দুপুরে রাজধানীর পল্টনে ফটো জার্নালিস্ট অ্যাসোসিয়েশন মিলনায়তনে জাগপা ছাত্রলীগের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় তিনি এ মন্তব্য করেন।

রিজভী বলেন, উনি (প্রধানমন্ত্রী) গতকাল তার ভাষণে বলেছেন দেশকে তিনি উন্নয়নের মহাসড়কে নিয়ে গেছেন। আমরা দেখেছি বাংলাদেশের রাজকোষ থেকে ৮০০ কোটি টাকা উধাও। সোনালি ব্যাংকের কোটি কোটি টাকা উধাও। ৪ হাজার কোটি টাকা দুর্নীতি হল, অথচ অর্থমন্ত্রী বললেন এটা কোনো টাকাই না।

রিজভী বলেন,তারা দুর্নীতির উন্নয়ন করেছেন, দেশের জণগণের উন্নয়ন করেননি। দেশের উন্নয়ন করলে আমার আপনার মুখে হাসি ফুটে উঠত। আজকে মা তার সন্তানকে বিক্রি করে, হত্যা করে। আমরা এর আগে কখনো এগুলো দেখিনি। এই হল শেখ হাসিনার উন্নয়ন।

পদ্মাসেতু প্রকল্পে দুর্নীতি প্রসঙ্গে এই বিএনপি নেতা বলেন, আন্তর্জাতিকভাবে স্বীকৃত হল এখানে দুর্নীতি হয়েছে। তখন যে মন্ত্রী ছিল (যোগাযোগ ও সেতু) তার পক্ষে কতো সাফাই গাওয়া হল। তিনি দেশপ্রেমিক, তিনি এই, সেই। অথচ তার শেষ রক্ষা হল না। রিজভী বলেন, আসলে তিনি (শেখ হাসিনা) দেশকে উন্নয়নের মহাসড়কে নয়, দুর্নীতির মহাসড়কে নিয়ে গেছেন।

১০ম জাতীয় সংসদ নির্বাচনের পর সরকারের ৩ বছরপূর্তিতে দেশবাসীকে প্রধানমন্ত্রীর ধন্যবাদ জানানোর সমালোচনা করে রিজভী বলেন, এই লজ্জা আমরা কোথায় রাখি। যারা আন্তর্জাতিক মাস্টার প্লান করে ২০০৮ সালে ক্ষমতায় এসেছিল। আবার ২০১৪ সালে অবৈধভাবে নির্বাচন করে ৩ বছর ধরে ক্ষমতায় রয়েছে।

তিনি বলেন, আজকে দেশের প্রতিটি জায়গায় লুটপাট, ডাকাতি, আত্মসাত, এই উন্নয়ন ছাড়া দেশের কোনো উন্নয়ন হয়নি। উন্নয়ন যা হয়েছে ওনার এমপি, মন্ত্রী, ও আত্মীয়-স্বজনদের।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার করা প্রতিটি আইন গণবিরোধী ও দুর্নীতির পক্ষে মন্তব্য করে রিজভী বলেন, তিনি গায়ের জোরে মিডিয়ার সামনে উন্নয়নের ফিরিস্তি দিচ্ছেন। আজকে আমরা একটি মিথ্যাচারের মধ্যে বসবাস করছি। গোটা জাতিকে বন্দি করেছেন একজন শাসক। তার (শেখ হাসিনার) নীতির বাইরে কোনো কথা নেই, তিনি যখন যা খুশি তাই করছেন। তিনি ভাবেন এর বিরুদ্ধে প্রতিবাদ করার সাহস কারো নেই। একটা ভুল ইতিহাসের শিক্ষা থেকে তিনি এগুলো করছেন। একদিন এই ভুল তার ভাঙবে।

আয়োজক সংগঠনের সভাপতি সাইফুল আলমের সভাপতিত্বে সভায় আরও বক্তব্য রাখেন, জাতীয় গণতান্ত্রিক পার্টির সহ-সভাপতি অধ্যাপিকা রেহানা প্রধান, সাধারণ সম্পাদক খন্দকার লুৎফর রহমান, ছাত্রদলের দফতর সস্পাদক আবদুস সাত্তার পাটোয়ারী প্রমুখ।


পিএনএস/আলআমীন

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন