নতুন ইসি নিয়ে চিন্তামুক্ত আওয়ামী লীগসহ ১৪ দল

  15-01-2017 08:43AM


পিএনএস ডেস্ক: নতুন নির্বাচন কমিশন (ইসি) গঠন নিয়ে চিন্তামুক্ত ক্ষমতাসীন দল আওয়ামী লীগসহ ১৪ দল। আওয়ামী লীগের পক্ষ থেকে ইসি গঠন ও নির্বাচন নিয়ে দেওয়া ৪ দফা ও ১৪ দলের পক্ষ থেকে পৃথকভাবে রাষ্ট্রপতিকে দেওয়া প্রস্তাব আমলে না নিলেও এই জোটের কোনো আপত্তি থাকবে না।

আওয়ামী লীগ ও ১৪ দলের শীর্ষ নেতারা মনে করেন, রাষ্ট্রপতির উপর তাদের পূর্ণ আস্থা রয়েছে। এ ব্যাপারে রাষ্ট্রপতি যে সিদ্ধান্ত নেবেন সেটাই তারা মেনে নেবেন। আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, আমরা নির্বাচন সুষ্ঠু হওয়ার জন্য দলের পক্ষ থেকে চার দফা প্রস্তাব দিয়েছি। সম্ভব হলে আইন করতে বলেছি। রাষ্ট্রপতি বিএনপিসহ আরও ২২টি দলের সঙ্গে আলোচনা করেছেন। তারাও প্রস্তাব দিয়েছেন।

আমরা এও বলেছি এবার সম্ভব না হলে পরবর্তী সময়ের জন্য আইন করতে। এখন রাষ্ট্রপতি সিদ্ধান্ত নেবেন তিনি কি করবেন। আমাদের তার (রাষ্ট্রপতি) উপর আস্থা রয়েছে। আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর সদস্য অ্যাডভোকেট ইউসুফ হোসেন হুমায়ুন বলেন, যে পদ্ধতিতেই রাষ্ট্রপতি নির্বাচন কমিশন নিয়োগ দেবেন,তাতে আমাদের সায় আছে। ১৪ দলের অন্যতম শরীক দল তথ্যমন্ত্রী ও জাসদের (একাংশের) সভাপতি হাসানুল ইনু বলেছেন, রাষ্ট্রপতির উপর আমাদের পূর্ণ আস্থা রয়েছে। একটি স্বাধীন ও গ্রহণযোগ্য নির্বাচন কমিশন গঠনের প্রস্তাব দিয়েছি আমরা। আশা করছি এই রাষ্ট্রপতি সেই দায়িত্ব পালন করবেন।

১৪ দলের আরেক শরীক বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির প্রধান ও বিমানমন্ত্রী রাশেদ খান মেনন বলেছেন, আশা করি এই রাষ্ট্রপতি সুষ্ঠু নির্বাচনের লক্ষ্যেই ইসি গঠন করবেন। কমিউনিস্ট কেন্দ্রের আহ্বায়ক ডা.ওয়াজেদুল ইসলাম খান, রাষ্ট্রপতির উপর আস্থা রাখছি এবং আমরা আশা করছি তিনি সেই মোতাবেক কাজ করবেন।

পিএনএস/আনোয়ার

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন