সুবিধার রাজনীতি করছে সরকার: বি চৌধুরী

  16-01-2017 12:18PM

পিএনএস ডেস্ক: সরকার তার নিজেদের সুবিধার জন্য রাজনীতি করছে বলে মন্তব্য করেছেন সাবেক রাষ্ট্রপতি ও বিকল্পধারা বাংলাদেশের সভাপতি ডা. এ কিউ এম বদরুদ্দোজা চৌধুরী।

রবিবার (১৬ জানুয়ারি) সন্ধ্যায় জাতীয় প্রেসক্লাবের ভিআইপি লাউঞ্জে মুসলিম লীগ ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রতিষ্ঠাতা নবাব স্যার সলিমুল্লাহ বাহাদুরের ১০২তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে এক আলোচনা সভায় তিনি এ মন্তব্য করেন।

বিরোধী দলকে সমাবেশের অনুমতি না দিয়ে সরকার দ্বৈত রাজনীতি করছে মন্তব্য করে বি চৌধুরী বলেন, ‘বিরোধী দলগুলো যখন সমাবেশের জন্য সোহরাওয়ার্দী উদ্যানের অনুমতি চাচ্ছে তখন তারা বলছে এখানে দেয়া যাবে না; এমনকি রাস্তায় চাইলে বলছে জানজটের সৃষ্টি হবে। অথচ তারা নিজেদের প্রয়োজনে ইচ্ছামত জায়গা ব্যবহার করছে। এ ধরনের দ্বৈত রাজনীতি গণতন্ত্রের জন্য সহায়ক নয়। যাতে বাংলাদেশের গণতন্ত্রের ভবিষ্যত অনিশ্চিত।’

ভুলে ভরা পাঠ্যপুস্তকের সমালোচনা করে সাবেক বিএনপির এই মহাসচিব বলেন, ‘সরকারের শিক্ষা ব্যবস্থার সঙ্গে জড়িত এত এত বড় পন্ডিত তাদেরর মধ্যে একজন বর্তমান শিক্ষামন্ত্রী। পাঠ্যপুস্তকে এত ভুল থাকলে অন্য কোনো দেশের মন্ত্রী হলে পদত্যাগ করতো। এমনকি প্বার্শবর্তী দেশ ভারতের মন্ত্রী হলেও এই সময়ের মধ্যে পদত্যাগ করতো।’

আয়োজক সংগঠনের সভাপতি এ এইচ এম কামরুজ্জামান খানের সভাপতিত্বে আলোচনা সভায় আরও বক্তব্য দেন- সংগঠনের সাধারণ সম্পাদক আবুল খায়ের, বিএনপি নেতা কে এম রকিবুল ইসলাম রিপন,কাজী মনিরুজ্জামান মনির, এনডিপির প্রেসিডিয়াম সদস্য মঞ্জুর হোসেন ঈশা প্রমুখ।

পিএনএস/আলআমীন

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন