শহীদের সংগ্রামের পথ ধরে লড়াই চালিয়ে যাবে কমিউনিস্ট পার্টি : সেলিম

  20-01-2017 09:20PM

পিএনএস: "কমিউনিস্ট পার্টির অগ্রযাত্রা থামাতেই পল্টনের মহাসমাবেশে বোমা হামলা চালিয়ে নির্মমভাবে পাঁচজনকে হত্যা করা হয়েছিল, যাঁরা শোষণমুক্ত শ্রেণিহীন সমাজ প্রতিষ্ঠার লড়াইয়ে বিশেষ ভূমিকা পালন করেছেন। ওই বোমা-হামলায় কমরেড হিমাংশু মণ্ডলের জীবন কেড়ে নিলেও, তাঁর হাত থেকে লাল পতাকা ছিনিয়ে নিতে পারেনি। হত্যা-নির্যাতন করে আদর্শের লড়াই বন্ধ করা যাবে না। "

আজ শুক্রবার পুরানা পল্টনে মুক্তিভবনের সামনে পল্টন হত্যাকাণ্ডের শহীদদের স্মরণে নির্মিত অস্থায়ী বেদিতে পুষ্পস্তবক অর্পণের পর অনুষ্ঠিত সংক্ষিপ্ত সমাবেশে এসব কথা বলেন বাংলাদেশের কমিউনিস্ট পার্টির (সিপিবি) সভাপতি মুজাহিদুল ইসলাম সেলিম।

সেলিম বলেন, "শ্রমিক মেহনতি মানুষের মুক্তির সংগ্রামে প্রাণ উৎসর্গ করা শহীদদের দেখানো পথে গার্মেন্ট শ্রমিক, হকারসহ দেশের শ্রমজীবী মানুষের লড়াই সংগ্রামে কমিউনিস্টদের ঝাঁপিয়ে পড়তে হবে। এই সংগ্রামকে শ্রমিক শ্রেণির রাজনৈতিক লড়াইয়ে যুক্ত করতে হবে। "

সমাবেশে পার্টির সাধারণ সম্পাদক সৈয়দ আবু জাফর আহমেদ বলেন, "পল্টন হত্যাকাণ্ডের বিচার প্রক্রিয়া দীর্ঘ সূত্রিতার মধ্যে ফেলে দেওয়া হয়েছে। এ হত্যাকাণ্ডের দ্রুত বিচার নিশ্চিত করতে হবে। " তিনি বলেন, "তৎকালীন সরকার ও তার পুলিশ বাহিনী এ হত্যাকাণ্ডকে কমিউনিস্ট পার্টির অভ্যন্তরীণ কোন্দল বলে চালিয়ে দিতে চেয়েছিল। শহীদদের আদর্শ সমাজতন্ত্র-সাম্যবাদ কায়েমই শহীদদের প্রতি যথাযথ সম্মান জানানোর পথ। " তিনি বোমা হত্যাকাণ্ডের সঙ্গে সরাসরি জড়িত সবার পাশাপাশি, এর নেপথ্যের হোতাদের চিহ্নিত করে বিচারের আওতায় আনার দাবি জানান।

এদিকে, আজ সকালে পুরানা পল্টনে পার্টি অফিসের সামনে অস্থায়ী বেদীতে বিভিন্ন রাজনৈতিক দল ও সংগঠন পুষ্পমাল্য অর্পণ করে। এসব রাজনৈতিক দল ও সংগঠনের মধ্যে রয়েছে বাংলাদেশ ছাত্র ইউনিয়ন, বাংলাদেশ ট্রেড ইউনিয়ন কেন্দ্র, বাংলাদেশ উদীচী শিল্পীগোষ্ঠী, বাংলাদেশ কৃষক সমিতি, বাংলাদেশ ক্ষেতমজুর সমিতি, গার্মেন্ট শ্রমিক ট্রেড ইউনিয়ন কেন্দ্র, কেন্দ্রীয় খেলাঘর আসর, বাংলাদেশ যুব ইউনিয়ন, প্রগতি লেখক সংঘ, বাংলাদেশ হকার্স ইউনিয়ন, প্রাইভেট কার ড্রাইভার্স ইউনিয়ন, রিকশা-ভ্যান শ্রমিক ইউনিয়ন, জাতীয় শ্রমিক ফেডারেশন, সাপ্তাহিক একতা, সিপিবি-নারী সেল, গার্মেন্ট শ্রমিক ফ্রন্ট, সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট, বাংলাদেশ ছাত্রলীগ, সিপিবির বিভিন্ন শাখা ও থানা কমিটিসমূহ, লেখনী কম্পিউটার উল্লেখযোগ্য।


পিএনএস/বাকিবিল্লাহ্

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন