ক্ষমতায় থেকে খাই-খাই ভাব কমাতে হবে: ওবায়দুল কাদের

  21-01-2017 12:38AM

পিএনএস, ময়মনসিংহ: আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের তার দলের নেতাকর্মীদের উদ্দেশ্যে বলেছেন, ‘ক্ষমতায় থেকে খাই-খাই ভাব কমাতে হবে। মৌসুমী পাখিরা সংশোধন হন। নতুবা আওয়ামী লীগে থাকার অধিকার নেই। গুটি কয়েক নেতার অপকর্মের দায়ভার শেখ হাসিনা নিতে পারেন না। জনপ্রতিনিধিরা জমিদারসুলভ আচরণ কর লে আগামীতে মনোনয়ন পাবে না।’
ময়মনসিংহ সার্কিট হাউজ মাঠে শুক্রবার (২০ জানুয়ারি) বিকেলে মহানগর আওয়ামী লীগ আয়োজিত প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী মাহবুবুল হক শাকিলের স্মরণসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
মহানগর আওয়ামী লীগের সভাপতি এহতেশামুল আলমের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন ধর্মমন্ত্রী আলহাজ্ব অধ্যক্ষ মতিউর রহমান, আওয়ামী লীগের যুগ্ম-সম্পাদক ডা. দীপু মনি, সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন হুমায়ুন, মিজবাহ উদ্দিন সিরাজ, খালেদ মাহমুদ চৌধুরী, পাট ও বস্ত্রমন্ত্রী মির্জা আজম এমপি, কেন্দ্রীয় নেতা মারুফা আক্তার পপি, উপাধ্যক্ষ রেমন্ড আরেং, ডা. এম আমানউল্লাহ এমপি, নাজিম উদ্দিন আহমেদ এমপি, মোসলেম উদ্দিন এমপি, আনোয়ারুল আবেদিন তুহিন এমপি, শরীফ আহম্মেদ এমপি, ফাহমি গোলন্দাজ বাবেল এমপি, জুয়েল আরেং এমপি, জেলা আওয়ামী লীগ সভাপতি ও মাহবুবুল হক শাকিলের বাবা অ্যাডভোকেট জহিরুল হক খোকা, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মোয়াজ্জেম হোসেন বাবুল, মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোহিত উর রহমান শান্ত প্রমুখ।
শাকিলের স্মরণসভায় মানুষের ঢল দেখে ওবায়দুল কাদের বলেন, স্মরণসভা যে জনসমুদ্রে পরিণত হয়, জীবনে এটাই প্রথম দেখা। দলীয় নেতাকর্মীদের বাঁধভাঙা স্রোতে এটি অবিস্মরণীয় হয়ে থাকবে।
তিনি বলেন, ‘পোস্টারের ছবি ছিঁড়ে যাবে, বিলবোর্ড মুছে যাবে, পাথরের ছবি নষ্ট হয়ে যাবে, বাগানের ফুল শুকাবে কিন্তু শাকিলের প্রতি যে ভালোবাসা সেটি অবিস্মরণীয় হয়ে থাকবে।
সেতুমন্ত্রী বলেন, শাকিল প্রধানমন্ত্রী শেখ হাসিনার খুব কাছের মানুষ ছিলেন। তিনি কষ্ট পেয়েছেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা শাকিলের বাবা-মা’র চেয়েও কম কষ্ট পাননি।
জেলার নেতৃবৃন্দের উদ্দেশ্যে ওবায়দুল কাদের বলেন, ‘দল গোছান। দলে কর্মী কমে যাচ্ছে, নেতা বেড়ে যাচ্ছে। বাংলাদেশ আওয়ামী লীগ এখন নেতা উৎপাদনের কারখানা, কর্মী উৎপাদনের কারখানা চাই।’
তিনি আরও বলেন, চেহারা দেখিয়ে নয়, দলে শৃঙ্খলা আনতে হবে। নেতাদের কথা শুনতে হবে।
ওবায়দুল কাদের নবগঠিত জেলা ও মহানগর কমিটির নেতৃবৃন্দের উদ্দেশ্যে বলেন, নতুন কমিটি হয়েছে। দ্রুততম সময়ের মধ্যে পূর্ণাঙ্গ কমিটি ঢাকায় পাঠান। কোনো পকেট কমিটি গ্রহণযোগ্য হবে না।
তিনি বলেন, বিএনপি এখন মরা গাঙ। বাংলাদেশের নালিশ পার্টি। বিএনপি’র এক নেতা আরেক নেতাকে সন্দেহ করে। বলে সরকারের দালাল। এটি হাস্যকর।
বক্তরা বলেন, মাহবুবুল হক শাকিল ছিলেন বহুমাত্রিক প্রতিভার অধিকারী। তিনি ছিলেন কবি-সাহিত্যিক ও রাজনৈতিক কর্মী। তাঁর অকাল মৃত্যুতে অপূরণীয় ক্ষতি হয়েছে।
স্মরণসভায় পাট ও বস্ত্রমন্ত্রী মির্জা আজম এমপি মাহবুবুল হক শাকিলের নামে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের দিঘারকান্দা বাইপাস মোড়ের নামকরণের দাবি জানালে ওবায়দুল কাদের বলেন, জেলা সমন্বয় কমিটি প্রস্তাব পাঠালে নামকরণ শুধু সময়ের ব্যাপার।
এর আগে বাদ জুম্মা শহরের বাঘমারাস্থ মাহবুবুল হক শাকিলের বাসায় কুলখানি ও মিলাদ মাহফিলের আয়োজন করা হয়। সেখানে কেন্দ্রীয় নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

পিএনএস/হাফিজুল ইসলাম

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন