প্রধানমন্ত্রীর বক্তব্য তদন্তে প্রভাব ফেলবে: জামায়াত

  24-01-2017 07:36AM

পিএনএস ডেস্ক: প্রধানমন্ত্রীর বক্তব্য গাইবান্ধা-১ আসনের সংসদ সদস্য মঞ্জুরুল ইসলাম লিটন হত্যা মামলার তদন্তে প্রভাব ফেলবে বলে মন্তব্য করেছে বাংলাদেশ জামায়াত ইসলামী।
সোমবার সংবাদমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে প্রধানমন্ত্রীর বক্তব্যের নিন্দা জানিয়ে বলা হয়, ‘সরকারপ্রধানের বক্তব্যে এই মামলার তদন্ত প্রভাবিত হবে’।
রবিবার বিকেলে সংসদ অধিবেশনে সংসদ সদস্য লিটনের মৃত্যুতে আনা শোক প্রস্তাবের ওপর ভাষণে এমপি লিটন হত্যার জন্য জামায়াত-শিবিরকে দায়ী করে প্রধানমন্ত্রী বলেন, ‘যুদ্ধাপরাধীদের বিচারে প্রতিশোধ নিতেই এই খুন করা হয়েছে’।
প্রধানমন্ত্রীর এই বক্তব্যের প্রতিক্রিয়ায় জামায়াতের সেক্রেটারি জেনারেল শফিকুর রহমান বলেন, ‘হত্যা মামলার তদন্ত চলাকালে রাষ্ট্রের সর্বোচ্চ নির্বাহী অবস্থান থেকে প্রধানমন্ত্রীর এ বক্তব্য সুষ্ঠু তদন্তের পথে বিরাট হুমকি’।
প্রশ্ন রেখে বিবৃতিতে বলা হয়, ‘প্রধানমন্ত্রীর এ বক্তব্যের পর সুষ্ঠু তদন্ত হওয়া আদৌ কি সম্ভব?। অতীতেও এ ধরনের বিভিন্ন ঘটনা ঘটার পরপর সরকার ও আওয়ামী লীগের উপর পর্যায়ের লোকেরা জামায়াত এবং ছাত্রশিবিরকে দায়ী করে বিভ্রান্তিমূলক বক্তব্য দিয়েছেন। কিন্তু একটি ঘটনাও সত্য প্রমাণিত হয়নি’।
বিবৃতিতে আরো বলা হয়, ‘এ ধরনের বক্তব্য দেয়ার ফলে প্রকৃত খুনিরা বেশির ভাগ ক্ষেত্রেই আড়ালে থেকে যায়। সুতরাং সন্ত্রাস ও হত্যার রাজনীতি বন্ধ করতে হলে এ ধরনের বিভ্রান্তিমূলক বক্তব্য প্রদান করা থেকে বিরত থাকতে হবে। অন্যথায় খুনিরাই উৎসাহিত হবে এবং বিচার প্রার্থীরা ন্যায় বিচার থেকে বঞ্চিত থেকে যাবে’।

পিএনএস/হাফিজুল ইসলাম

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন