নতুন রাজনৈতিক জোট ঘোষণা

  19-02-2017 02:46PM


পিএনএস: মুক্তিযুদ্ধের চেতনা, জাতীয়তাবাদ, গণতন্ত্র, ধর্মীয় মূল্যবোধ ও অর্থনৈতিক প্রগতি অর্জনে সুস্থ্য রাজনীতি গড়ে তোলার লক্ষ্যে ৭ দলের সমন্বয়ে ‘মোর্চা ডেমোক্রেটিক এ্যালায়েন্স’ নামে একটি নতুন রাজনৈতিক জোটের আত্মপ্রকাশ হয়েছে।

রবিবার (১৯ ফেব্রুয়ারি) জাতীয় প্রেসক্লাবে আয়োজিত এক সংবাদ সম্মেলনের মাধ্যমে নবগঠিত মোর্চা ডেমোক্রেটিক এ্যালায়েন্সের যাত্রা শুরু করে।

নতুন এই রাজনৈতিক জোটে রয়েছে ন্যাশনাল ডেমোক্রেটিক পার্টি (এলডিপি), জাতীয়তাবাদী গণতান্ত্রিক দল (জাগদল), বাংলাদেশ ইসলামিক পার্টি, ন্যাশনাল কংগ্রেস, বাংলাদেশ গণতান্ত্রিক আন্দোলন (বিজিএ) ন্যাশনাল লেবার পার্টি (এনএলপি), আম জনতা পার্টি ও স্বাধীনতা পার্টি।

মুক্তিযুদ্ধের চেতনা ও জাতীয়তাবাদ, উদার গণতন্ত্র, ধর্মীয় মূল্যবোধ ও মিশ্র অর্থনীতির মাধ্যমে জনগণের কল্যাণকর রাষ্ট্র বিনির্মাণের আদর্শে বিশ্বাসী সকলের প্রতি ডেমোক্রেটিক এ্যালায়েন্সের পতাকাতলে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানিয়ে সংবাদ সম্মেলনে বক্তারা বলেন, আমাদের আশু কর্মসূচি হবে জঙ্গিবাদ-সন্ত্রাস, দুর্নীতি ও সাম্প্রদায়িকতামুক্ত বাংলাদেশ গড়ে তোলা। পাশাপাশি সকল প্রকার জুলুম নির্যাতন ও দারিদ্র বিমোচনের ভিত্তিতে শোষণহীন সমাজ ব্যবস্থা প্রবর্তন করা।

তারা আরও বলেন, আমাদের জনগণকে সম্রাজ্যবাদ, সম্প্রাসারণবাদ ও সকল প্রকার আধিপত্যবাদী শক্তির আগ্রাসী লিপ্সা এবং দেশের অভ্যন্তরে তাদের দোসরদের কার্যকলাপের বিরুদ্ধে ঐক্যবদ্ধ করতে পরিচালিত হবে ডেমোক্রেটিক এ্যালায়েন্স। এছাড়াও নবগঠিত মোর্চা ডেমোক্রেটিক এ্যালায়েন্স'র সকল কার্যক্রম কর্তব্য সমূহ সম্পাদনের লক্ষ্যে কিভাবে পরিচালিত হবে তা তুলে ধরা হয়।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন জাগদলের চেয়ারম্যান আব্দুল মালেক চৌধুরী, ইসলামিক পার্টির চেয়ারম্যান এম এ রশিদ প্রধান, ন্যাশনাল কংগ্রেসের চেয়ারম্যান কাজী ছাব্বির প্রমুখ।

পিএনএস/আনোয়ার

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন