ভাষার ভিত্তিতে আমাদের বিভক্ত করতে চেয়েছিল: জামায়াত

  21-02-2017 06:58AM

পিএনএস ডেস্ক: বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য ও ঢাকা মহানগরী উত্তরের আমির মুহাম্মদ সেলিম উদ্দিন বলেছেন, ‘১৯৫২’র ভাষা শহীদরা মাতৃভাষার মর্যাদা রক্ষায় আত্মোৎস্বর্গের যে দৃষ্টান্ত স্থাপন করে গেছেন তা বিশ্ব ইতিহাসে বিরল। মূলত তৎকালীন শাসকগোষ্ঠী আমাদের ভাষার ভিত্তিতে বিভক্ত করতে চেয়েছিল, যা মোটেই বাস্তবসম্মত ও যৌক্তিক ছিল না।

গতকাল রাজধানীর একটি মিলনায়তনে কেন্দ্র ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে জামায়াতে ইসলামী ঢাকা মহানগরী উত্তর আয়োজিত ‘২১ ফেব্রুয়ারি আন্তর্জাতিক মাতৃভাষা ও মহান ভাষা দিবস’ উপলক্ষে এক আলোচনা সভা ও দোয়া মাহফিলে সভাপতির বক্তৃতায় তিনি এ কথা বলেন। আলোচনা সভায় উপস্থিত ছিলেন কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও ঢাকা মহানগরী উত্তরের সেক্রেটারি ড. মুহা: রেজাউল করিম, ঢাকা মহানগরী উত্তরের কর্মপরিষদ সদস্য নাজিম উদ্দীন মোল্লা, মহানগরী উত্তরের মজলিশে শুরা সদস্য এস কে মজুমদার, হোসাইন আহমদ, ডা: ফখরুদ্দীন মানিক ও ইব্রাহিম খলিল প্রমুখ।
আলোচনা সভা শেষে ভাষা শহীদদের রূহের মাগফিরাত কামনায় দোয়া ও মুনাজাত পরিচালনা করা হয়।

এ দিকে জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের ভারপ্রাপ্ত সেক্রেটারি মঞ্জুরুল ইসলাম ভূঁইয়া বলেছেন, ‘৫২’র ভাষা আন্দোলন ও রাজপথে রাষ্ট্রভাষার জন্য জীবনদান পৃথিবীর ইতিহাসে এক নজিরবিহীন ঘটনা।
তিনি গতকাল রাজধানীর একটি মিলনায়তনে কেন্দ্র ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে জামায়াতের ঢাকা মহানগরী দক্ষিণের উদ্যোগে আয়োজিত আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে এক আলোচনা সভায় সভাপতির বক্তব্যে এসব কথা বলেন। আলোচনা সভায় বক্তব্য রাখেন ঢাকা মহানগরী দক্ষিণের সহকারী সেক্রেটারি অ্যাডভোকেট ড. মু: হেলাল উদ্দিন, মহানগরী কর্মপরিষদ আমির কামাল হোসাইন, মহানগরী শূরা সদস্য মুহিবুল হক ফরিদ ও মো: আল আমীন প্রমুখ।

সভায় ঢাকা মহানগরী দক্ষিণের সহকারি সেক্রেটারি এ্যাডভোকেট ড. হেলাল উদ্দিন বলেন, ‘ভাষা শহীদরা জীবন দিয়েছিলেন রাষ্ট্রভাষা ঊর্দূর পরিবর্তে বাংলা করার দাবিতে। কিন্তু আজ রাষ্ট্রীয় কার্যক্রমেই বাংলাকে উপেক্ষা করা হচ্ছে।’ তিনি উচ্চ আদালতের রায় সহ সচিবালয়ের সবস্তরে বাংলাকে একমাত্র ভাষা করার দাবি জানান।
বিজ্ঞপ্তি।

পিএনএস/হাফিজুল ইসলাম

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন