গণতন্ত্র পুনরুদ্ধার না হওয়া পর্যন্ত আন্দোলন চলবে

  21-02-2017 01:00PM

পিএনএস ডেস্ক: বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, দেশে ‘গণতন্ত্র পুনরুদ্ধার’ না হওয়া পর্যন্ত আন্দোলন চালিয়ে যাবে দলটি।

তিনি বলেন, ‘আমাদের প্রতিজ্ঞা একুশের চেতনার যে গণতন্ত্র হারিয়ে গেছে, তাকে পুনরুদ্ধারে আমরা সংগ্রাম চালিয়ে যাব। বিজয় অর্জন না হওয়া পর্যন্ত আমাদের এই আন্দোলন অব্যাহত থাকবে।’

মঙ্গলবার সকালে ভাষা শহিদদের স্মরণে কেন্দ্রীয় শহীদ মিনারে নেতাকর্মীদের নিয়ে ফুলেল শ্রদ্ধা নিবেদনের পর সাংবাদিকদের এসব কথা বলেন মির্জা ফখরুল।

ক্ষমতাসীন আওয়ামী লীগের সমালোচনা করে মির্জা ফখরুল বলেন, ‘একুশের চেতনা ছিল গণতান্ত্রিক রাষ্ট্র প্রতিষ্ঠার, মুক্তিযুদ্ধের চেতনাও ছিলো গণতন্ত্র। আজকে দেশকে গণতন্ত্রহীন রেখে ক্ষমতাসীনরা শহীদদের রক্তের সঙ্গে বেইমানি করেছে।’

সকাল ৮টার দিকে কয়েক হাজার নেতাকর্মী নিয়ে প্রভাত ফেরী করে কেন্দ্রীয় শহীদ মিনারে আসেন মির্জা ফখরুল।

এর আগে দলের জ্যেষ্ঠ নেতারা আজিমপুরে ভাষা শহিদদের কবর জিয়ারত করেন। একুশের প্রথম প্রহরে রাত দেড়টার দিকে কেন্দ্রীয় শহীদ মিনারে শ্রদ্ধা নিবেদন করেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া।

এ সময় দলের জ্যেষ্ঠ নেতা আমানউল্লাহ আমান, আবদুস সালাম, হাবিবুর রহমান হাবিব, রুহুল কবির রিজভী, খায়রুল কবির খোকন, সৈয়দ এমরান সালেহ প্রিন্স, আশরাফউদ্দিন উজ্জ্বল, তাইফুল ইসলাম টিপু, শায়রুল কবির খান, অধ্যাপক মামুন আহমেদ, মুন্সি বজলুল বাসিত আনজু, হাসানুর রহমান হাসান, সুলতান সালাউদ্দিন টুকু, শফিউল বারী বাবু, আবদুল কাদের ভুঁইয়া জুয়েল, হেলাল খান, সুলতানা আহমেদ, হেলেন জেরিন খান, রাজিব আহসান প্রমুখ উপস্থিত ছিলেন।

পিএনএস/আলআমীন

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন