রাজশাহীতে বিএনপি কার্যালয়ে পুলিশের ঘেরাও

  22-03-2017 12:55AM

পিএনএস ডেস্ক: মঙ্গলবার সন্ধ্যা সাড়ে ছয়টার দিকে হঠাৎ করেই রাজশাহী মহানগর বিএনপির দলীয় কার্যালয়ের সামনে অবস্থান নেয় পুলিশ। কার্যালয়ের ভেতরে তখন বিএনপির প্রয়াত মহাসচিব খন্দকার দেলোয়ার হোসেনের মৃত্যুবার্ষিকী উপলক্ষে চলছিল আলোচনা সভা।

এ অবস্থায় কার্যালয়ের সামনে অবস্থান নেয় পুলিশ। বন্ধ করে দেয়া হয় কার্যালয়ের সামনের সড়কটির দুই প্রান্তের প্রবেশ পথ। রাস্তাটির দুই প্রান্তেই পুলিশ অবস্থান নিয়ে যানবাহনসহ সাধারণ মানুষের চলাচল বন্ধ করে দেয়। কার্যালয়ের সামনেও অবস্থান নেন প্রায় প্রায় শতাধিক পুলিশ সদস্য।

এতে উত্তেজনা ছড়িয়ে পড়ে কার্যালয়ের ভেতরের নেতাকর্মী আর সাধারণ মানুষের মধ্যে। গুঞ্জন ওঠে, কার্যালয়ের ভেতরে থাকা মহানগর বিএনপির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট শফিকুল হক মিলনকে আটক করা হবে। এমন খবরে কার্যালয়ের সামনে অবস্থান নেন গণমাধ্যমকর্মীরাও।

তবে শেষ পর্যন্ত তাদের আটক করা হয়নি। সন্ধ্যা ৭টা ২০ মিনিটের দিকে দলীয় কার্যালয় থেকে একে একে বের হয়ে আসেন মহিলা দলের নেত্রীরা। শেষে মহিলা দলের আরও কিছু নেত্রীদের নিয়ে বের হয়ে আসেন অ্যাডভোকেট শফিকুল হক মিলন। পুলিশের সামনে দিয়েই তারা বের হয়ে চলে যান। এরপর চলে যায় পুলিশও।

বিষয়টি নিয়ে জানতে চাইলে মহানগর বিএনপির সাধারণ সম্পাদক শফিকুল হক মিলন বলেন, ‘সন্ধ্যার দিকে আমরা পার্টি অফিসের সামনে কিছু পোস্টার লাগাচ্ছিলাম। একটি পোস্টারে ২০০৬ সাল আর এখনকার দ্রব্যমূল্যের পার্থক্য তুলে ধরা হয়েছে। আরেকটিতে সরকারের কাছে আমাদের দলীয় ১৯ দফা দাবি লেখা আছে। আমি নিজ হাতেই পোস্টার লাগাচ্ছিলাম। এ সময় পুলিশ এসে বাধা দেয়। এরপর আমরা পার্টি অফিসে গিয়ে অবস্থান করি। পুলিশও কিছুক্ষণ থাকে। আমরা আলোচনা সভা শেষ করে বের হয়ে চলে যাই। পুলিশ এতো সময় ধরে কেন অবস্থান করছিল তা বলতে পারবো না।’

জানতে চাইলে নগরীর বোয়ালিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহাদাত হোসেন খান বলেন, ‘আমাদের কাছে তথ্য ছিল বিএনপি অফিসের ওখানে একজন আসামি আছে। তাই সেখানে পুলিশ অবস্থান নেয়। তবে আমাদের তথ্যটি ভুল ছিল। পুলিশ কোনো বিএনপি নেতাকে আটক করতে যায়নি। সেটা করতে গেলে কেউ পুলিশের সামনে দিয়ে বের হয়ে চলে যেতে পারতেন না।’

পিএনএস/হাফিজুল ইসলাম

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন