প্রধানমন্ত্রীর ভারত বিরোধী বক্তব্য ‘আন্ডারস্ট্যাডিং গেইম’: গয়েশ্বর

  23-03-2017 04:12PM


পিএনএস: বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভারত বিরোধী বক্তব্য হচ্ছে ‘আন্ডারস্ট্যাডিং গেইম’।

তিনি বলেন, ভারতের বিরুদ্ধে কথা বলাটা একটা সমঝোতার (আন্ডারসেন্ডিং গেইম) খেলা।

বৃহস্পতিবার নয়াপল্টনস্থ ভাসানী মিলনায়তনে এক প্রস্তুতি সভায় তিনি এসব কথা বলেন।

মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে ঢাকা মহানগর বিএনপির এ প্রস্তুতি সভার আয়োজন করে।

গয়েশ্বর চন্দ্র রায় বলেন, এই গেইমটা হলো তুমি আমাকে গালি দিবা, আমি তোমাকে গালি দেবো। তাহলে বাংলাদেশের মানুষ মনে করবে তুমি আমাদের দালাল নও। কারণ বাংলাদেশের শতকরা ৯০ ভাগ লোকই এখন আওয়ামী বিরোধিতা করতে গিয়ে ভারত বিরোধী হয়ে গেছে।

এভাবে চললে তো ভারতের মানসম্মান থাকবে না। তাই ভারত বিষয়টি অনুধাবন করেছে এবং হাসিনাকে বলেছে, তুমি আমাদের গালাগালি করো, মানুষের চিন্তা-ভাবনাটাকে অন্যে দিকে নিয়ে যাও। কিন্তু মানুষের চিন্তা-ভাবনা অন্য দিকে নিয়ে যেতে গিয়ে যে তিনি কোনো দিকে নিয়ে যাবেন তা আমরা জানি না বলেও মন্তব্য করেছেন বিএনপির এই নীতি নির্ধারক।

বিএনপির এই সিনিয়র নেতা বলেন, অনির্বাচিত স্বঘোষিত প্রধানমন্ত্রী যিনি নিজের ভোট নিজে দিতে পারেননি এবং সংসদের আরো ১০ জন সদস্য যারা দাঁড়িয়ে বলতে পারবে না যে নিজেদের ভোট নিজেরা দিয়েছেন- সেই তাদের গলায় আজ এত জোর।

তিনি বলেন, এর কারণ হচ্ছে, যাতে সকলে বুঝে তাদের শক্তি সার্মথ্য আছে। অথচ তাদের এ আওয়াজ ভয়ের, তাই আওয়াজ বেশি। ফলে ইদানিংকালে তাদের কথাবার্তা শুনে স্বাভাবিক মানুষ তো হাসেই, পাগলেও হাসে।

নেতাকর্মীদের উদ্দেশ্য করে দলের এই সিনিয়র নেতা আরো বলেন, আমরা ইতোমধ্যে বিভিন্ন দিবস পালন করতে অভ্যস্ত হয়ে গেছি। অথচ সকল শতাব্দির শ্রেষ্ঠ অর্জন বাংলাদেশের স্বাধীনতা। সেই স্বাধীনতা ও জাতীয় দিবসটা যাতে যেনতেন ভাবে পালন করা না হয়।

তিনি বলেন, এই স্বাধীনতার ঘোষণা দিয়েছেন শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান। বিএনপি তারই দল। তাই বিএনপির সেই স্বাধীনতা দিবস পালন করার ক্ষেত্রে আলাদা একটা গুরুত্বও আছে, দায়িত্ব আছে।

তিনি আরো বলেন, সেকারণেই নেতাকর্মীদের বলবো, আমরা যদি রাজপথে নামতে না পারি, নিজেদের শক্তি সমর্থন তুলে ধরতে না পারি তাহলে আমাদের ওপর যে নির্যাতন চলছে তা আরো বাড়বে, কমবে না।

এ সময় আরো উপস্থিত ছিলেন, বিএনপির আরেক স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাসসহ বিএনপির আরো নেতাকর্মীরা।

পিএনএস/আনোয়ার

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন