যশোরে বিএনপির ২৮ নেতাকর্মী আটক

  23-03-2017 08:56PM

পিএনএস: যশোরের শার্শা উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক আবুল হাসান জহিরসহ ২৮ নেতাকর্মীকে আটক করেছে গোয়েন্দা (ডিবি) পুলিশ।

আজ বৃহস্পতিবার বিকেলে নাভারনের হাসান মার্কেটের দ্বিতীয় তলা থেকে তাঁদের আটক করা হয়।

তবে জেলা বিএনপির পক্ষ থেকে দাবি করা হয়েছে, ডিবি পুলিশ তাদের ৩৯ নেতাকর্মীকে আটক করেছে।

যশোর ডিবি পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইমাউল হক দাবি করেন, নাভারনের হাসান মার্কেটের দ্বিতীয় তলায় বেশ কয়েক নাশকতাকারী বৈঠক করছে এমন খবর পেয়ে অভিযান চালিয়ে ২৮ জনকে আটক করা হয়েছে। এ সময় সেখান থেকে ১৫টি হাতবোমা উদ্ধার করা হয় বলেও দাবি করেন তিনি।

তবে বিএনপির কেন্দ্রীয় সহসাংগঠনিক সম্পাদক অনিন্দ্য ইসলাম অমিত দাবি করেছেন, ডিবি পুলিশ তাঁদের ৩৯ নেতাকর্মীকে আটক করেছে। দলের উপজেলা কমিটি পুনর্গঠনের ব্যাপারে নেতাকর্মীরা বৈঠক করছিলেন।

‘নাশকতা সৃষ্টির গোপন মিটিং কি কেউ প্রকাশ্যে মার্কেটে করে নাকি?’ যোগ করেন বিএনপি নেতা।

বিএনপি মহাসচিবের নিন্দা
দলীয় নেতাকর্মী আটকের ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বিকেলে এক বিবৃতিতে বিএনপি মহাসচিব বলেন, ‘সরকার মুখে যাই বলুক তারা গণতন্ত্রের পথ অনুসরণ করছে না। যে উদ্দেশ্য নিয়ে তারা গণতন্ত্রে স্বীকৃত মানুষের বাক-ব্যক্তি-মত প্রকাশের স্বাধীনতাকে হরণ করেছে সেই উদ্দেশ্য পূরণ করতেই তারা সদা তৎপর রয়েছে। যার কারণে একটা অবাধ-সুষ্ঠু ও অংশগ্রহণমূলক জাতীয় নির্বাচন তারা অনুষ্ঠিত করতে অনাগ্রহী বলেই গ্রেপ্তার-হামলা-মামলার মধ্য দিয়েই রাজনৈতিক পরিস্থিতিকে অস্বাভাবিক করে তুলছে।’

‘শার্শা উপজেলায় বিএনপির একটি ঘরোয়া সভাতেও সরকারের সাদা পোশাকধারী লোকেরা হানা দিয়ে গ্রেপ্তার বিএনপি নেতাকর্মীদের যেভাবে সাজানো মিথ্যা মামলায় জড়ানোর চক্রান্ত চলছে তাতে দেশ যে বর্বর শাসনে অবদলিত সেটা আবারও নতুনভাবে প্রমাণিত হলো। আসলে এই সরকার ক্ষমতা থেকে সরে না দাঁড়ানো পর্যন্ত এ দেশের মানুষের হরণকৃত নাগরিক স্বাধীনতা ফিরে আসবে না’, যোগ করেন মির্জা ফখরুল।

বিএনপি মহাসচিব আটক নেতাকর্মীদের মুক্তি দাবি করেন।



পিএনএস/বাকিবিল্লাহ্

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন