সেনাবাহিনীদের ন্যাপের অভিনন্দন

  29-03-2017 02:49PM



পিএনএস: জাতীয় ঐক্য প্রতিষ্ঠার মাধ্যমে জঙ্গিবাদ মোকাবেলা করার আহবান জানিয়ে ২০ দলীয় জোটের অন্যতম শরিক বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টি-বাংলাদেশ ন্যাপ চেয়ারম্যান জেবেল রহমান গানি ও মহাসচিব এম. গোলাম মোস্তফা ভুইয়া বলেছেন, বাংলাদেশকে একটি অকার্যকর রাষ্ট্রে পরিণত করার ষড়যন্ত্র চলছে। এই অবস্থা থেকে দেশকে রক্ষা করতে সরকারের উচিত অবিলম্বে সকল নিবন্ধিত রাজনৈতিক দলগুলোর সাথে জাতীয় সংলাপের আয়োজন করা।

বুধবার গণমাধ্যমে প্রেরিত এ বিবৃতিতে নেতৃদ্বয় বলেন, সিলেটে একটি আবাসিক ভবনে আগ্নেয়াস্ত্র ও বিস্ফোরকসহ গোপনে অবস্থানকৃত সন্ত্রাসীদের দমনের লক্ষ্যে সফল অভিযান পরিচালনার জন্য আমি আমাদের সেনাবাহিনীর প্যারা কমান্ডোবৃন্দসহ দেশরক্ষা বাহিনীর প্রতি অভিনন্দন জানাচ্ছি। অভিযানে বিভিন্ন বাহিনীর সদস্য এবং যে-সব সাধারণ মানুষ হতাহত হয়েছেন, তাদের প্রতি জ্ঞাপন করছি শোক ও সহানুভূতি।

বিবৃতিতে নেতৃদ্বয় আরো বলেন, সরকারের প্রতিহিংসামূলক, ভূল রাজনীতি আর অবৈধ ক্ষমতাকে দীর্ঘস্থায়ী করার অপপ্রয়াসের কারণে উগ্র সন্ত্রাসী গোষ্ঠী বেপরোয়া হয়ে উঠেছে। যে কোন হত্যাকান্ডের দায় বিরোধী দলের উপর চাপানোর অপচেষ্টার কারণে প্রকৃত অপরাধিরা বার বার পার পেয়ে গিয়েছে বলেই দেশে ভয়াবহ ঘটনার জন্ম দিয়েছে।

তারা সরকারের উদ্দেশ্যে বলেন, বার বার দায়িত্বজ্ঞানহীন কর্মকান্ডে লিপ্ত না হয়ে দেশটোকে রক্ষায় দ্রুততম সময়ের মধ্যে জাতীয় সংলাপের আয়োজন করে জঙ্গীবাদ ও সন্ত্রাসের বিরুদ্ধে জাতীয় ঐকমত্য গড়ে তুলুন।

নেতৃদ্বয় বলেন, দেশে একের পর এক হত্যাকান্ড ঘটেই চলেছে। টার্গেট করে প্রকাশ্যে হত্যাকান্ড চলছে। গুম-গুপ্ত হত্যাও চলছে। কোনো হত্যাকান্ডেরই বিচার হচ্ছে না। খুনীরা ধরা-ছোঁয়ার বাইরে থেকে যাচ্ছে। সরকারের নির্বিকার ভূমিকা খুনীদের মদদ দিচ্ছে। সরকারের ব্যর্থতা ও বিরোধী দলের উপর দায় চাপানোর প্রবনতায় উগ্র সাম্প্রদায়িক-সন্ত্রাসী গোষ্ঠী বেপরোয়া হয়ে উঠেছে।

তারা আরো বলেন, প্রকৃতপক্ষে গোটা দেশই আজ আক্রমণের শিকার। এ অবস্থা মেনে নেয়া যায় না। গোটা দেশের মানুষকে ঐক্যদ্ধভাবে গণপ্রতিরোধ গড়ে তুলতে হবে।

পিএনএস/আনোয়ার

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন