‘বিএনপি পা পা করে ক্ষমতার দিকে এগিয়ে যাচ্ছে’

  21-04-2017 02:16PM

পিএনএস ডেস্ক:বিএনপি ভাইস-চেয়ারম্যান শামসুজ্জামান দুদু বলেছেন, এক থেকে দেড় বছরের মধ্যে বিএনপি বাংলাদেশের রাষ্ট্র ক্ষমতায় যাবে এটাই বাস্তবতা। কারণ বিএনপি ক্ষমতার দিকে ধীরে ধীরে এগিয়ে যাচ্ছে পাশাপাশি আওয়ামী লীগ ক্ষমতা থেকে পিছিয়ে যাচ্ছে।

শুক্রবার দুপুরে জাতীয় প্রেসক্লাবের সামনে স্বাধীনতা অধিকার আন্দোলন আয়োজিত ভারতের সঙ্গে সার্বভৌমত্ব বিরোধী চুক্তির প্রতিবাদে এবং তিস্তাসহ ৫৪ টি অভিন্ন নদীর ন্যায্য হিস্যার দাবিতে এক মানববন্ধনে তিনি এসব কথা বলেন।

দুদু বলেন, বিএনপি দেশের প্রতিটি গণতান্ত্রিক নির্বাচনে অংশগ্রহণ করে জয় লাভ করেছে। সর্বশেষ ২০০৮ সালের জাতীয় নির্বাচনেও জয় লাভ করতো যদি না ১/১১ এর সরকার ক্ষমতায় না আসতো।

দেশে দুর্যোগ ব্যবস্থাপনা নামে একটা আইন আছে। এই আইনের ২২ ধারায় বলা হয়েছে, কোনো এলাকার অর্ধেকের উপরে জনসংখ্যা মরে যাওয়ার পর ওই এলাকাকে দুর্গত এলাকা ঘোষণা করতে হয়। না জেনে যারা এমন এমন সস্তা দাবি জানায়, তাদের কোনো জ্ঞানই নেই দুর্যোগ ব্যবস্থাপনা মন্ত্রণালয়ের সচিব শাহ কামালের এমন বক্তব্যের কঠোর সমালোচনা করে ছাত্রদলের সাবেক এই সভাপতি বলেন, এসব এলাকায় হাজার কোটি টাকার ফসলের ক্ষতি হয়েছে জেনেও তিনি একজন সচিব হয়ে মানবতাবিরোধী কথা বলেছেন। তাকে আইনের আওতায় আনা উচিত।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভারত সফরে প্রতিটি চুক্তি দেশের মানুষ গোলামী চুক্তি মনে করে মন্তব্য করে এসময় দুদু প্রধানমন্ত্রীর উদ্দেশ্যে বলেন, আপনি কি চুক্তি করেছেন সংসদে নতুবা জনসম্মুখে প্রকাশ করুন তা না হলে জনগনের মনে সন্দেহ আরও বেশি বেড়ে যাবে।

তিনি আরও বলেন, আমরা শুনতে পাচ্ছি আগামী ২৭ তারিখ নাকি আবার ভারতের সেনাবাহিনীর প্রধান বাংলাদেশে আসবেন। তিনি তো মাত্রই বাংলাদেশ সফর করে গেলেন তার ঘন ঘন এই যাওয়া আসায় আমরা দেশের স্বাধীনতা সার্বভৌমত্ব নিয়ে শঙ্কিত হই।


পিএনএস/আলআমীন

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন