আ.লীগে তৃণমূলে অন্তর্কোন্দল চরমে, নেতাদের কেন্দ্রে তলব

  22-04-2017 11:09AM


পিএনএস: ক্ষমতাসীন আওয়ামী লীগের তৃণমূল পর্যায়ের নেতাকর্মীদের মধ্যে দ্বন্দ্ব সহিংসতা চরমে পৌঁছেছে। তৃণমূলের নেতাকর্মীদের এ দ্বন্দ্বের কারণ অনুসন্ধান করতে দায়িত্ব দেয়া হয়েছিল দলের দায়িত্বপ্রাপ্ত সাংগঠনিক সম্পাদকদের।

সম্প্রতি দায়িত্বপ্রাপ্তদের প্রতিবেদনের ভিত্তিতেই কেন্দ্রে ডাকা হচ্ছে তৃণমূলের নেতাদের। কোন্দলপূর্ণ জেলার নেতাদের ঢাকায় ডেকে দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের কথা বলবেন। দলীয় কোন্দলের কারণে বিভিন্ন জায়গায় সহিংসতাই শুধু নয়, জনপ্রিয়তার লড়াইয়ে হার হয়েছে আওয়ামী লীগের প্রার্থীদের।

কোন্দলের কারণে কুমিল্লা সিটি করপোরেশনসহ সিলেটের ওসমানীনগর, সুনামগঞ্জের জগন্নাথগঞ্জ এবং কিশোরগঞ্জের হোসেনপুরে আওয়ামী লীগের প্রার্থী হেরেছেন বিএনপির প্রার্থীর কাছে। তিনটি উপজেলাতেই ক্ষমতাসীন দলের বিদ্রোহী প্রার্থী ভুগিয়েছে নৌকার প্রার্থীকে। দলের দুই নেতার সম্মিলিত ভোট তিনটি এলাকাতেই বিজয়ী বিএনপি প্রার্থীর দেড়গুণ বা তার চেয়ে বেশি ছিল।

গত বুধবার আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে সম্পাদকমণ্ডলীর এক সভায় এ সিদ্ধান্ত গ্রহণ করা হয়। সভায় সভাপতিত্ব করেন ওবায়দুল কাদের। ওই সভায় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদকরা দায়িত্বপ্রাপ্ত বিভাগের কয়েকটি জেলার উপর সাংগঠনিক প্রতিবেদন তুলে ধরেছেন ওবায়দুল কাদেরের সামনে। এর প্রেক্ষিতে ওবায়দুল কাদের পাঁচ জেলার সভাপতি-সাধারণ সম্পাদকসহ সংশ্লিষ্ট জেলার থানার নেতাদের ঢাকায় ডেকে পাঠানোর সিদ্ধান্ত নিয়েছেন।

আওয়ামী লীগের সূত্র জানায়, আগামী ২৩ এপ্রিল থেকে শুরু হবে এই বৈঠক। ওইদিন চুয়াডাঙ্গা ও কুষ্টিয়া জেলার নেতাদের সঙ্গে কোন্দল নিরসনের জন্যে বসবেন দলের সাধারণ সম্পাদক। পরদিন ডাকা হয়েছে যশোর জেলা আওয়ামী লীগের নেতাদেরকে। তারও পরদিন ২৫ এপ্রিল আসবেন সাতক্ষীরার নেতারা। নীলফামারীর নেতাদেরকে ডাকা হয়েছে ২৭ এপ্রিল। এরপর ধারাবাহিকভাবে ডাকা হবে কোন্দলপূর্ণ অন্যান্য জেলার নেতাদেরকেও।

পিএনএস/আনোয়ার

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন