তাবলীগ ও চরমোনাইয়ের দ্বন্দ্ব চরমে

  22-04-2017 02:24PM


পিএনএস ডেস্ক: কিছুদিন ধরেই তাবলীগ জামায়াত ও চরমোনাইয়ের মধ্যে চরম দ্বন্দ্বময় অবস্থা বিরাজ করছে। দ্বন্দ্বের সূচনা চরমোনাই নায়েবে আমির মুফতি সাইয়েদ মুহাম্মদ ফয়জুল করীমের একটি বয়ান থেকে।

ইউটিউব ও ফেসবুকে ছড়িয়ে পড়া বক্তব্যটিতে, তিনি দেশের বিভিন্নস্থানে তাবলীগের লোকজন কর্তৃক চরমোনাই কর্মীদের নিগ্রহের উদাহরন তুলে ধরে বলেন কি কারণে তাবলীগের ভাইরা আমাদের বিরোধীতা করেন?

মুফতি মুহাম্মদ ফয়জুল করীম বলেছেন, ‘আপনারা কেন আমাদের বিরোধীতা করেন, বিরোধীতা তো করবে লা মাজহাবীরা, বিরোধীতা করবে শিয়ারা, বিরোধীতা করবে নাস্তিক ও ইহুদিরা। আপনাদের আমাদের সাথে তো অমিল নেই।’

তিনি এটাও জোর দিয়ে বলেছেন, ‘তাবলীগের কিতাব ফাজায়েলে আমাল আমি অসংখ্যবার পড়েছি, অনেকে আমার ব্যাপারে এটাও বলেছেন, আপনি কি ফাজায়েলে আমালের হাফেজ হয়ে যাবেন? তো আমি তো এই কিতাবে কোনো এশকাল (সন্দেহ, সংশয়) দেখি না। কখনো তো কোনো সমালোচনার কিছু পাইনি।’

তাবলীগ জামাত কেন পীর মুরিদি দেখতে পারে না সেটা নিয়ে তিনি বলেন, ‘হযরত ইলিয়াস রহ. আল্লামা শফী রহ. এর কাছে বায়াত হওয়ার জন্য গেছেন, তিনি গঙ্গোহী রহ. এর শাগরেদ ছিলেন এবং খেদমতও করতেন, তিনি ইয়াহইয়া রহ. এর শাগরেদ ছিলেন এবং খেলাফতও গ্রহণ করেছেন।

পিএনএস/আনোয়ার

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন