খালেদার কার্যালয়ে পুলিশি তল্লাশির নিন্দা-উদ্বেগ, প্রতিবাদ সভা ও স্মারকলিপির সিদ্ধান্ত

  22-05-2017 12:41AM


পিএনএস: বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার গুলশানের রাজনৈতিক কার্যালয়ে পুলিশি তল্লাশির পর ডাকা স্থায়ী কমিটির সভায় সরকার ও পুলিশের আচরণের বিষয়ে গভীর উদ্বেগ ও নিন্দা জানানো হয়। সেই সঙ্গে এর প্রতিবাদে দেশব্যাপী প্রতিবাদ সভার সিদ্ধান্ত নিয়েছে দলটি।

প্রতিবাদ সভায় সরকার বাধা দিলে বিক্ষোভ-সমাবেশসহ বড় ধরনের আন্দোলনের কর্মসূচি দেয়ার বিষয়েও সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে জানা গেছে।

রবিবার রাতে খালেদা জিয়ার গুলশান কার্যালয়ে দলটির স্থায়ী কমিটির বৈঠকে এই সিদ্ধান্ত হয়। বৈঠকে উপস্থিত লে. জে. (অব.) মাহবুবুর রহমান এ তথ্য গণমাধ্যমকে নিশ্চিত করেছেন।

তিনি জানান, বৈঠকে খালেদা জিয়ার রাজনৈতিক কার্যালয়ে পুলিশি তল্লাশির বিভিন্ন দিক নিয়ে আলোচনার পর চলতি সপ্তাহেই প্রতিবাদ সভা করার বিষয়ে সর্বসম্মত সিদ্ধান্ত হয়েছে। তিনি আরো জানান, এছাড়াও পুলিশি তল্লাশির প্রতিবাদে স্মারক লিপি দেওয়ার বিষয়েও সিদ্ধান্ত হয়েছে।

তিনি জানান, এ বিষয়ে বিস্তারিত দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর সাংবাদিকদের ব্রিফ করবেন।

এর আগে রবিবার রাত পৌনে দশটার দিকে বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার গুলশানের রাজনৈতিক কার্যালয়ে দলের স্থায়ী কমিটির বৈঠক শুরু হয়ে শেষ হয় সাড়ে এগারোটার পর।

খালেদা জিয়ার সভাপতিত্বে বৈঠকে উপস্থিত ছিলেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার মওদুদ আহম্মদ, তরিকুল ইসলাম, ব্যারিস্টার রফিকুল ইসলাম মিয়া, মির্জা আব্বাস, গয়েশর চন্দ্র রায়, ড. আবদুল মঈন খান, নজরুল ইসলাম খান, ব্যারিস্টার জমির উদ্দিন সরকার, আমীর খসরু মাহমুদ চৌধুরী ও লে. জে. (অব.) মাহবুবুর রহমান।

পিএনএস/আনোয়ার

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন