‘আগামীতে একদলীয় নির্বাচন করতে দেওয়া হবে না’

  22-05-2017 01:47AM


পিএনএস ডেস্ক: বিএনপি যাতে আগামী নির্বাচনে না যায়, সেজন্য সরকার নানা ষড়যন্ত্র করছে বলে অভিযোগ করেছেন দলটির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ। প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৩৬তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে আজ রবিবার বিকেলে জাতীয় প্রেসক্লাবে জাতীয়তাবাদী সাংস্কৃতিক দলের উদ্যোগে এক আলোচনা সভায় তিনি এ অভিযোগ করেন।

মওদুদ আহমদ বলেন, সরকারের ষড়যন্ত্রেই প্রমাণিত হয়, আগামী নির্বাচন একদলীয়ভাবে করার চিন্তা-ভাবনা চলছে। বাংলাদেশে সুষ্ঠু রাজনীতি হোক, এটা চায় না সরকার। তবে যতই চেষ্টা করুক না কেন, আগামীতে কোনোভাবেই একদলীয় নির্বাচন করতে দেওয়া হবে না। জনগণকে নিয়ে তা প্রতিহত করা হবে।

মওদুদ বলেন, বিএনপির চেয়ারপারসনের কার্যালয়ে তল্লাশি করা হয়েছে একটি মাত্র কারণে- যাতে দেশে গণতান্ত্রিক পরিবেশ ফিরে না আসে, বিএনপি যেন নির্বাচনে না আসে।

তিনি বলেন, সরকার যতই কৌশল গ্রহণ করুক, যতই আমাদের দলীয় কার্যালয়ে পুলিশি হামলা চালানো হোক, ততই বিএনপির জনপ্রিয়তা বাড়বে।

সাবেক এ আইনমন্ত্রী বলেন, দেশে গণতন্ত্র নেই। এখন দলীয় শাসন আছে। কিন্তু আইনের শাসন নেই। সমাজকে সম্পন্ন বিভক্ত করে দেওয়া হয়েছে। এক অংশে ৭০-৮০ শতাংশ মানুষ আজ ন্যায়বিচার থেকে বঞ্চিত। আর ২০ শতাংশ মানুষ আইনের সুবিধা নিয়ে লুটতরাজ, দুর্নীতি করে কোটি কোটি টাকার মালিক হয়েছেন।
আইনের দুই রকমের প্রয়োগের কারণে দেশের ব্যাংকগুলোর অর্থ লুণ্ঠন করে ‘শূন্য’ করে দেওয়া হয়েছে বলেও মন্তব্য করেন মওদুদ আহমদ।

সংগঠনের সভাপতি হুমায়ুন কবীর ব্যাপারীর সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু, চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য অধ্যাপক সুকোমল বড়ুয়া, কেন্দ্রীয় নেতা শিরিন সুলতানা, জাসাসের সহসভাপতি বাবুল আহমেদ প্রমুখ।

পিএনএস/আনোয়ার

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন